• ক্যাম্পাস

    ইবিতে ভর্তির ২য় মেধা তালিকা প্রকাশ

      প্রতিনিধি ১৭ নভেম্বর ২০২২ , ৬:১০:৫৮ প্রিন্ট সংস্করণ

    সামী আল সাদ আওন

    ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) স্নাতক সম্মান ২০২১-২২ শিক্ষাবর্ষের প্রথম মেধাতালিকা প্রকাশিত হয়েছে। বৃহস্পতিবার (১৭ নভেম্বর) সকাল ১১ টার দিকে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এ মেধাতালিকা প্রকাশ করা হয়।

    বিজ্ঞপ্তিতে বলা হয়, গুচ্ছভূক্ত বিশ্ববিদ্যালয়সমূহে আগামী শুক্রবার (১৮ নভেম্বর) দুপুর ১২টা হতে সোমবার (২১ নভেম্বর) রাত ১১টা ৫৯মিনিটের মধ্যে GST ওয়েবসাইটের (https://gstadmission.ac.bd/) মাধ্যমে প্রাথমিক ভর্তি সম্পন্ন করতে হবে।

    প্রত্যেক আবেদনকারী তার আবেদনকৃত প্রতিটি বিশ্ববিদ্যলয়ের প্রস্তুতকৃত মেধাক্রম ও প্রদত্ত বিভাগ পছন্দক্রম অনুযায়ী সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয়ে একটি নির্দিষ্ট বিভাগে প্রাথমিক ভর্তির জন্য নির্বাচিত হবে। মেধাক্রম ও অন্যান্য তথ্য স্ব-স্ব বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশিত হবে।

    প্রাথমিক ভর্তির ক্ষেত্রে আবেদনকারীর মূল কাগজপত্র (এসএসসি ও এইচএসসি/সমমান পরীক্ষার মূল নম্বরপত্র) আগামী শনিবার (১৯ নভেম্বর) দুপুর ১২:০০ টা হতে মঙ্গলবার (২২ নভেম্বর) বিকাল ০৪:০০ টার মধ্যে প্রাথমিক ভর্তিকৃত বিশ্ববিদ্যালয়ে জমা দিতে হবে, অন্যথায় প্রাথমিক ভর্তি বাতিল হবে।

    মূল নম্বরপত্র দুটি আবেদনকারীর নাম ও GST রোল নম্বর লিখা একটি A4 সাইজের খামে করে জমা দিতে হবে। ভর্তি পদ্ধতি সংক্রান্ত বিস্তারিত তথ্য ও অনলাইনে প্রাথমিক ভর্তি সম্পন্ন করার প্রয়োজনীয় বিবরণ যথাক্রমে GST Admission System ও Online Admission Guideline -এ প্রদত্ত।

    এহাড়া প্রাথমিক ভর্তিকৃত শিক্ষার্থীদের জন্য বলা হয়েছে, গুচ্ছভূক্ত কোন বিশ্ববিদ্যালয়ে ইতিমধ্যে প্রাথমিক ভর্তি সম্পন্ন করে থাকলে পুনরায় ভর্তি হওয়ার প্রয়োজন নেই। তবে আবেদনকারী একসাথে এক বা একাধিক বিশ্ববিদ্যালয়ের ভর্তির জন্য নির্বাচিত হলে তার ভর্তি অন্য বিশ্ববিদ্যালয়ে হস্তান্তর (মাইগ্রেন) করতে পারবে। এ ক্ষেত্রে আবেদনকারীর গুচ্ছের ওয়েবসাইটে বিশ্ববিদ্যালয় মাইগ্রেন অপশনে গিয়ে মাইগ্রেশন সম্পন্ন করতে হবে। এ ক্ষেত্রে কোন বিশ্ববিদ্যালয়ের সশরীরে উপস্থিতের প্রয়োজন নেই।মূল কাগজ পত্র যে বিশ্ববিদ্যালয় জমা আছে সেখানেই থাকবে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ