• ক্যাম্পাস

    ইবির ‘সিএসই’ বিভাগে/ নবীন বরণ ও প্রবীণ বিদায়

      প্রতিনিধি ১৯ সেপ্টেম্বর ২০২২ , ৬:২৫:৪০ প্রিন্ট সংস্করণ

    ইবি প্রতিনিধি॥

    ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইন্জিনিয়ারিং বিভাগ ২০২০-২১ শিক্ষাবর্ষের নবীন বরণ ও বিদায় শিক্ষার্থীদের সংবর্ধনা ২০২২ অনুষ্ঠিত হয়েছে।

    সোমবার (১৯ সেপ্টেম্বর) সকাল ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

    কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইন্জিনিয়ারিং বিভাগের সভাপতি অধ্যাপক ড. মোঃ রবিউল হক এর সভাপতিত্বে ও উক্ত বিভাগের শিক্ষার্থী তানজিম সুলতানা মিমি এবং শামীম হাসানের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক ড. তানজিমা পারভীন উপস্থিত ছিলেন।

    অনুষ্ঠানে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইন্জিনিয়ারিং বিভাগের সভাপতি অধ্যাপক ড. মোঃ রবিউল হক বলেন, সভাপতি বলেন, “বর্তমান যুগ হচ্ছে টেকনোলজির যুগ, এবং সেই টেকনোলজির যুগে নেতৃত্ব দেওয়ার প্রবেশ পথে আমরা অবস্থা করছি। সিএসই বিভাগ হলো বিশ্ববিদ্যালয়ের একটি রিসার্চ সেন্টার ও এটিকে রিসার্চের কেন্দ্র বিন্দু হিসেবে গড়ে তোলা আমাদের প্রত্যাশা এবং নবীনরাই তাদের প্রচেষ্টা দিয়ে এই প্রক্রিয়াকে এগিয়ে নিয়ে যাবে।”

    অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, বিদায় শব্দটার সাথে একমত পোষণ না করে আমি বলতে চাই, আসলে আপনাদের বিদায় দিচ্ছি না আপনাদেরকে সামনের দিকে এগিয়ে দিচ্ছি যেটা এই অঙ্গন ছেড়ে বহিরাঙ্গনে প্রবেশ করবেন।

    নিজের যোগ্যটাকে ফুটিয়ে তুলবেন। আগামীতে যে পৃথিবী আসবে ফোর্থ ইন্ডাস্ট্রিয়াল রেভ্যুলেশন হবে তখন প্রযুক্তি যতই সমৃদ্ধ হোক তার নিয়ন্ত্রণ থাকবে আপনাদের কাছে। আপনারাই নিয়ন্ত্রকের সিটে বসে গাড়ি তথা সমাজ, দেশ,গোটা মানবজাতিকে এগিয়ে নিয়ে যাবেন।

    এইচ/কে

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ