• স্বাস্থ্য ও চিকিৎসা

    কুতুবদিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রথম অর্থোপেডিকস অপারেশন | স্বাস্থ্য 

      প্রতিনিধি ৩১ জানুয়ারি ২০২৩ , ১১:১৭:০৯ প্রিন্ট সংস্করণ

    আজিজ উদ্দিন।।

    কুতুবদিয়া উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সে প্রসূতি অপারেশনের পর এবার ১ম বারের মত অর্থোপেডিকস অপারেশন সফল ভাবে সম্পন্ন হয়েছে।

    মঙ্গলবার ৩১জানুয়ারী বিকাল সাড়ে ৩টার সময় হাসপাতাল সূত্রে জানা যায়, উপজেলা বড়ঘোপ ইউনিয়নের দক্ষিণ আমজাখালী গ্রামের দিদারুল আলমের পুত্র মোঃ শরীফকে হাসপাতালে ভর্তি করা হয়।

    পরীক্ষা নিরিক্ষার পর দেখায় যায় ফরেনবডি এক্সপ্লোরেশন রোগ। তাৎক্ষণিক মোঃ শরীফকে অপারেশনের উদ্যোগ নেন অর্থোপেডিকস বিশেষজ্ঞ ও সার্জন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ গোলাম মোস্তফা নাদিম।

    পরে সকাল ১১ টায় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ গোলাম মোস্তফা নাদিমের নেতৃত্বে ডাঃ কেয়া দাস, ডাঃ খোকন বড়ুয়া, ওটি ইনচার্জ মোরসালিন ইসলামসহ অপারেশন টিম ফরেনবডি এক্সপ্লোরেশনের মত কঠিন রোগের সফল অপারেশন সম্পন্ন করেন।

    নতুন বছরের প্রথমদিন এক প্রসূতি মায়ের অপারেশনের মাধ্যমে দীর্ঘ প্রতিক্ষার পর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অপারেশন থিয়েটার চালু হয়। প্রসূতি মায়ের অপারেশন তিনটি সফল অপারেশনের পর নতুন ভাবে অর্থোপেডিকস অপারেশন চালু হল।

    উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. গোলাম মোস্তফা নাদিম, এই অপারেশন সুন্দরভাবে সম্পন্ন করার জন্য সংশ্লিষ্ট সকল কর্মকর্তা ও কর্মচারীদের আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়ে বলেন, প্রসূতি মায়ের অপারেশনের পাশাপাশি সপ্তাহে একদিন অর্থোপেডিকস অপারেশন চালু করার পরিকল্পনা রয়েছে। সংশ্লিষ্ট সকলের সাথে আলোচনা করে শীগ্রই নিয়মিত চালু করা হবে বলে জানান।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ