• ক্যাম্পাস

    কুবি শিক্ষার্থীদের উন্নত মানের/ পরিচয়পত্র প্রদান | ক্যাম্পাস

      প্রতিনিধি ১২ অক্টোবর ২০২২ , ১০:০৯:৩১ প্রিন্ট সংস্করণ

    ফারজানা রহমান সম্পা,কুবি প্রতিনিধি :

    প্রতিষ্ঠার পর থেকেই কাগজের আইডি কার্ড ব্যবহার করে আসছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) শিক্ষার্থীরা, যা নিয়ে অনেকদিনের অভিযোগ ছিলো শিক্ষার্থীদের। শিক্ষার্থীদের অভিযোগ ও প্রত্যাশা পূরনের লক্ষ্যে উন্নত মানের আইডি কার্ড প্রদান করেছে কুবি প্রশাসন।

    বুধবার (১২অক্টোবর) সকাল ১০টায় ভিসি দপ্তরে শিক্ষার্থীদের গলায় আইডি কার্ড পরিয়ে এর উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন।

    এই বিষয়ে উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন বলেন, শিক্ষার্থীদের অনেক দিনের দাবি ছিলো এবং আমাদেরও প্রত্যাশা ছিলো শিক্ষার্থীদের স্মার্ট আইডি কার্ড দেয়ার। অবশেষ আমরা তাদের দাবি পূরন করতে পেরেছি। একটা আইডি কার্ড শিক্ষার্থীদের পরিচয় বহন করে সেই আইডি কার্ড অবশ্যই উন্নত হওয়া উচিত।

    ট্রেজারার অধ্যাপক ড. মো: আসাদুজ্জামান বলেন, শিক্ষার্থীদের উন্নত মানের আইডি কার্ড দিতে পেরে আমরা আনন্দিত। শিক্ষার্থীরা যেন অতিদ্রুত আইডি কার্ড পায় তারজন্য আমাদের অনেক পরিশ্রম করতে হয়েছে। আইডি কার্ডে যদি কোন প্রকার ভুল থাকে ,তাহলে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তার সাথে যোগাযোগ করে আইডি কার্ডের ভুল সংশোধনের জন্য বলা হলো।

    মুদ্রণ কমিটির সদস্য সচিব ও বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা এমদাদুল হক বলেন, আইডি কার্ডে একটা কিউয়ার কোড দেয়া আছে সেটা স্ক্যান করলে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন তথ্য পাওয়া যাবে। কর্তৃপক্ষ যদি কোন ভুল করে থাকে তাহলে সেটা আমরা বিনামূল্যে ঠিক করে দিবো। তবে কার্ডে যদি শিক্ষার্থীদের দেয়া তথ্যে ভুল থাকে সেক্ষেত্রে তাদের হল প্রভোস্টের সাথে যোগাযোগ করতে হবে।

    স্মার্ট আইডি পেয়ে লোকপ্রশাসন ১১তম ব্যাচের শিক্ষার্থী কাজী ফাইজা মাহজাবিন উচ্ছ্বাস প্রকাশ করে বলেন, আমরা উন্নত মানের আইডি কার্ড পেয়ে ভীষণ খুশি। এই আইডি কার্ড আগের থেকে ভালো। এখন আমাদের একটা আলদা পরিচয় তৈরি হয়েছে। প্রশাসনকে ধন্যবাদ শিক্ষার্থীদের উন্নত মানের আইডি কার্ড প্রদানের জন্য।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ