• নির্বাচন

    কুমিল্লাকে কোটামুক্ত করে শিক্ষিত বেকারদের সঠিক মূল্যায়ন করা হবে:শওকত মাহমুদ

      প্রতিনিধি ৪ জানুয়ারি ২০২৪ , ৭:৪৯:৪০ প্রিন্ট সংস্করণ

    জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি, কুমিল্লা-৫ বুড়িচং ব্রাহ্মণপাড়া আসনের স্বতন্ত্র প্রার্থী, সাংবাদিক নেতা শওকত মাহমুদ বলেছেন, দীর্ঘ ১৫ বছর ধরে একই সরকার বারবার নির্বাচিত হচ্ছে, একদলীয় এমপির কারণে একশ্রেণীর লোক সুবিধা ভোগ করছে।

    সাধারণ মানুষ আজ সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত, সরকারি চাকুরী থেকে শুরু করে সকল ক্ষেত্রে দলীয়করণ করা হচ্ছে। এই দলীয়করণ থেকে মুক্তি পেতে হলে পরিবর্তনের অঙ্গীকার নিয়ে ঈগল প্রতীক কে বিজয়ী করতে হবে।

    বুধবার বিকেলে কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলায় এক জনসমাবেশে এ কথাগুলি বলেন তিনি।

    তিনি বলেন, দেশের সবচেয়ে বেশি শিক্ষিত বেকার যুবক এখন কুমিল্লায়, কোটা প্রথার কারণে কুমিল্লা শিক্ষিত যুবকরা আজ চাকরি পাচ্ছে না। মেধা থাকা সত্ত্বেও কোটা তাদেরকে আটকে দিয়েছে। তাই দ্রুত কুমিল্লাকে কোটামুক্ত করে শিক্ষিত বেকারদের সঠিক মূল্যায়ন করা হবে।

    তিনি আরো বলেন, সীমান্তবর্তী বুড়িচং ব্রাহ্মণপাড়া উপজেলা আজ মাদকের ভয়াল থাবায় আক্রান্ত। সঠিক সময়ে চাকুরী না পেয়ে বেকার যুবকরা মাদকের দিকে অগ্রগামী হচ্ছে। আগামী প্রজন্মকে এই মাদকের থাবা থেকে বাঁচাতে দ্রুত ব্যবস্থা গ্রহণ করতে হবে।

    তিনি বলেন কুমিল্লার গ্যাস সারা বাংলাদেশে গেলেও বুড়িচং ব্রাহ্মণপাড়া উপজেলা গ্যাস সংযোগ থেকে বঞ্চিত। গ্যাস সংযোগ না থাকায় এই দুই উপজেলায় কলকারখানা তৈরি হচ্ছে না। তিনি নির্বাচিত হলে দুই উপজেলায় গ্যাস সংযোগ দিয়ে জীবনযাত্রার মান উন্নয় করা হবে।

    বুড়িচং ব্রাহ্মণপাড়ার সকল সমস্যা সমাধান করতে আগামী ৭ তারিখ ঈগলপ্রতিকে ভোট দিয়ে তাকে জয়যুক্ত করার আহ্বান জানান।

    ব্রাহ্মণপাড়া ভগবান সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত জনসভায় উপজেলার বিভিন্ন এলাকা থেকে মিছিল নিয়ে জড়ো হওয়ায় ১০ সহস্রাধিকের অধিক নেতাকর্মী। নেতাকর্মীদের মোহ মোহ স্লোগানে মুখরিত হয়ে ওঠে সমাবেশের মাঠ।

    এ সময় তিনি আগামী ৭ তারিখ সকলকে কেন্দ্রে গিয়ে নির্বিঘ্নে ঈগল প্রতীকে ভোট দেয়ার আহ্বান জানান।

    জনসভায় এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ, ইমাম-মুয়াজ্জিন, শিক্ষক, রাজনৈতিক দলের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ