• অন্যান্য

    কুমিল্লা আইডিয়াল কলেজে অভিভাবকদের মতবিনিময় সভা | বাংলাদেশের বার্তা 

      প্রতিনিধি ১২ ফেব্রুয়ারি ২০২৩ , ১:৩৮:১৯ প্রিন্ট সংস্করণ

    নিজস্ব প্রতিবেদক,

    শিক্ষার্থীদের পাড়ালেখার মান উন্নায়নের লক্ষে কুমিল্লা আইডিয়াল কলেজে একাদশ শ্রেণির শিক্ষার্থীদের অভিভাবকদের মতবিনিময় সভা কলেজ প্রতিষ্ঠাতা অধ্যক্ষ মো: মহিউদ্দিন লিটন এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

    এতে প্রধান অতিথি ছিলেন কলেজ সভাপতি বিশিষ্ট সমাজসেবক শাহ্ মো. আলমগীর খান। প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন কুমিল্লা আইডিয়াল কলেজ একটি ব্যাতিক্রমধর্মী আদর্শ প্রতিষ্ঠান। এ প্রতিষ্ঠানে আপনাদের সন্তানদের সফল সমৃদ্ধ শিক্ষাজীবন ও সুন্দর ভবিষৎ নিশ্চিত করার লক্ষে অভিভাবক, শিক্ষক, শিক্ষার্থীর সমন্বয়ে ভাল ফলাফলের জন্য চেষ্টা চালিয়ে যেতে হবে এবং শিক্ষার্থীদেরকে মানবীয় গুণাবলী ভালো মানুষ তৈরি করতে হবে।

    এছাড়াও কলেজ প্রতিষ্ঠাতা অধ্যক্ষ মহিউদ্দিন লিটন তাঁর বক্তব্যে অভিভাবকদের উদ্দেশ্যে বলেন— আপনাদের সন্তানকে কলেজে নিয়মিত উপস্থিত ও শ্রেণির পাঠগ্রহণে উৎসাহ দিবেন।

    সৃজনশীল প্রশ্নের উত্তর দিতে শিক্ষার্থীকে প্রস্তুত করার জন্য উপযুক্ত জায়গা হলো শ্রেণিকক্ষ, শ্রেণি কার্যক্রমের মাধ্যমে শিক্ষক সৃজনশীল প্রশ্ন প্রনয়ন, উত্তর দেওয়ার কৌশল, অনুশীলন সম্পর্কে জ্ঞান দান করেন। ফলে শিক্ষার্থীরা প্রশ্নের উত্তর তৈরির বিভিন্ন কৌশল সম্পর্কে বুঝতে পারে এবং সে অনুসারে তা প্রয়োগ করতে সক্ষম হয়।

    পর্দাথবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক গোলাম মোস্তফা এর পরিচালনায় অনুষ্ঠানের স্বাগত বক্তব্য রাখেন ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহকারী অধ্যাপক মোঃ আদনান ছাত্তার মজুমদার, অভিভাবকদের মধ্য থেকে বক্তব্য রাখেন ধামতী হাবিবুর রহমান উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. হাবিবুর রহমান, সুজিত চন্দ্র রায়, এডভোকেট মজিবুর রহমান, মিয়া মো. ফিরোজ, মো. জাফর, মো. কামাল হোসেন।

    এতে উপস্থিত ছিলেন হিসাববিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মো. ইমতিয়া মজুমদার, ইংরেজি বিভাগের সিনিয়র প্রভাষক মোহাম্মদ ইমরান হোসাইন, প্রভাষক মো. হাসান ভূঁইয়া, মোহাম্মদ মনির হোসেন, মো: নাজমুল হোসাইন খান, নাইমা আক্তার, ফাহিমা আক্তার, সুফিয়া আক্তার, মো. জাবেদ হোসেন, সাইফুল ইসলাম, আব্দুল্লাহ আল মামুন, সুনীল চন্দ্র দাস।

    http://এইচ/কে

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ