• তথ্য প্রযোক্তি

    কুমিল্লা আইডিয়াল কলেজে// তথ্য প্রযুক্তি উৎসব অনুষ্ঠিত

      প্রতিনিধি ২০ ডিসেম্বর ২০২২ , ১১:০৮:৫৮ প্রিন্ট সংস্করণ

    নিজস্ব প্রতিবেদক॥

    সুন্দর সমাজ গঠনে প্রযুক্তির সঠিক ব্যবহার ও চর্চার বিকল্প নেই। আজকের পৃথিবীতে সবচেয়ে বেশি সমৃদ্ধ সে, যার কাছে বেশি তথ্য রয়েছে ও যে বেশি প্রযুক্তির সঠিক ব্যবহার জানে।

    তোমরা আজকে যারা শিক্ষার্থী যুক্তি ও প্রযুক্তির মাধ্যমে দেশ গড়ার কাজে আত্ম নিয়োগ করতে হবে, কুমিল্লা আইডিয়াল কলেজে সমকাল সুহৃদ সমাবেশ কুমিল্লার আয়োজনে সমকাল ও আইটি প্যালেস তথ্য প্রযুক্তি উৎসব ২০২২ এর আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি প্রফেসর মো. জামাল নাছের এসব কথা বলেন।

    কুমিল্লা আইডিয়াল কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ মহিউদ্দিন লিটন এর সভাপতিত্বে আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কুমিল্লা শিক্ষাবোর্ডের চেয়ারম্যান শিক্ষাবিদ প্রফেসর মো. জামাল নাছের। বিশেষ অতিথি ছিলেন ভাষাসৈনিক অজিতগুহ মহাবিদ্যালয়ের অধ্যক্ষ মো. শরিফুল ইসলাম, কুমিল্লা আইডিয়াল কলেজের সভাপতি শাহ্ মো. আলমগীর খান, আইটি প্যালেসের প্রধান নির্বাহী নজরুল আমিন, দৈনিক সমকালের কুমিল্লা জেলা প্রতিনিধি মো. কামাল হোসেন।

    কুমিল্লা আইডিয়াল কলেজের ইংরেজি বিভাগের সিনিয়র প্রভাষক মোহাম্মদ ইমরান হোসেন এর সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন কুমিল্লা আইডিয়াল কলেজের পদার্থবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক গোলাম মোস্তফা।

    এতে উপস্থিত ছিলেন হিসাববিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মো. ইমতিয়া মজুমদার, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহকারী অধ্যাপক মো. আদনান ছাত্তার মজুমদার, প্রভাষক মো. হাসান ভূঁইয়া, মোহাম্মদ মনির হোসেন, মো: নাজমুল হোসাইন খান, নাইমা আক্তার, ফাহিমা আক্তার, সুফিয়া আক্তার, নিশাত মাহমুদ, মো. জাবেদ হোসেন, মিঠুন মজুমদার, সাইফুল ইসলাম, আব্দুল্লাহ আল মামুন, সুনীল চন্দ্র দাস। তথ্য প্রযুক্তি উৎসবে চ্যাম্পিয়ন অব চ্যাম্পিয়নস হয় কুমিল্লা আইডিয়াল কলেজের বিজ্ঞান শাখার দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী ফারহানা আক্তার তিশা।

    চ্যাম্পিয়ন হয় শাম্মী আক্তার, ফারজানা আক্তার অনন্যা, আফসারি কাউছার, মোহাম্মদ মুসা রহমান অমি, রাকিবুল ইসলাম, রানার্স আপ নাবিলা আক্তার সারা, সাদিয়া সুলতানা সনি, ইউসুফ আলম নিহাদ, মো. রমজান হোসেন। বিজয়ীদের মাঝে সার্টিফিকেট, ক্রেট ও বই বিতরণ করা হয়। প্রতিযোগিতায় কুমিল্লা আইডিয়াল কলেজের দ্বাদশ শ্রেণির ২৩২ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। তার মধ্য থেকে নির্বাচিত দশ জনসহ পনের জনকে বিশেষ পুরষ্কার দেওয়া হয়।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ