• শিক্ষা

    কুমিল্লা আইডিয়াল কলেজ এ ক্যারিয়ার গাইডেন্স সেমিনার | বাংলাদেশের বার্তা 

      প্রতিনিধি ১৮ ফেব্রুয়ারি ২০২৩ , ১২:৫১:২৯ প্রিন্ট সংস্করণ

    নিজস্ব প্রতিবেদক,

    ভাল ফলাফলের জন্য নিয়মিত রুটিন মাফিক পড়ালেখা করতে হবে। লেখাপড়া করতে হবে আনন্দের সাথে, পাঠ্য বইয়ের পাশাপাশি বিভিন্ন বই পড়তে হবে, অংশগ্রহন করতে হবে খেলাধুলাও সংস্কৃতি কর্মকান্ডে।

    শুধু মাত্র ভাল ফলাফল করলে হবে না, ভাল ফলাফলের পাশাপাশি ভাল মানুষ হতে হবে। পরিবার, সমাজ ওদেশে যাঁদের ঋণে আমরা ঋনি, সেই ঋন পরিশোধে মন ও মেধাকে কাজে লাগাতে হবে বিশিষ্ট সমাজবিজ্ঞানী শিক্ষাবিদ ও শশীদল আলহাজ্ব মুহাম্মদ আবু তাহের কলেজ এর সাবেক অধ্যক্ষ সৈয়দ আবদুল কাইয়ুম কুমিল্লা আইডিয়াল কলেজ শিক্ষার্থীদের উদ্দেশ্য এসব কথা বলেন।

    এ সময় উপস্থিত ছিলেন কুমিল্লা আইডিয়াল কলেজ এর প্রতিষ্ঠাতা অধ্যক্ষ মহিউদ্দিন লিটন, পদার্থবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক গোলাম মোস্তফা,হিসাববিজ্ঞান বিভাগের সহকারী
    ইমতিয়াজ মজুমদার, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহকারী অধ্যাপক আদনান ছাত্তার মজুমদার,ব্যবস্থাপনা বিভাগের
    প্রভাষক মোহাম্মদ মনির হোসেন, ইংরেজি বিভাগের প্রভাষক মিঠুন মজুমদার।

    কুমিল্লা আইডিয়াল কলেজ এর শিক্ষক মিলনায়তনে
    শিক্ষাবিদ সৈয়দ আবদুল কাইয়ুম শিক্ষকদের সাথে মতবিনিময় করেন। এ সময় তিনি শিক্ষকদের উদ্দেশ্য বলেন – পূর্ব প্রস্তুতি নিয়ে ক্লাসে যেতে হবে, প্রতিদিনের পড়া প্রতিদিনই প্রস্তুতি নিয়ে শিক্ষকতা পেশাকে নবায়ন করতে হবে। সবশেষে তিনি কুমিল্লা আইডিয়াল কলেজ এর মেজর গণি পাঠাগারের জন্য মেজর গণিকে নিয়ে লেখা তিতাস চৌধুরীর বইটি কলেজ অধ্যক্ষ মহিউদ্দিন লিটন এর নিকট প্রদান করেন।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ