• ক্যাম্পাস

    খুলনা বিশ্ববিদ্যালয়ে/ ৬ষ্ঠ সিজেইএন কনফারেন্স সমাপ্ত

      প্রতিনিধি ৪ ডিসেম্বর ২০২২ , ৩:৩২:১৮ প্রিন্ট সংস্করণ

    আবির হাসান, খুবি প্রতিনিধি

    খুলনা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা ডিসিপ্লিন এবং ডয়চে ভেলে (ডিডব্লিউ) অ্যাকাডেমির যৌথ উদ্যোগে দুদিনব্যাপী ৬ষ্ঠ সিজেইএন বাংলাদেশ নেটওয়ার্কিং কনফারেন্স-২০২২’ সমাপনী আজ ০৪ ডিসেম্বর (রবিবার) অনুষ্ঠিত হয়েছে। এদিন সকালে বিশ্ববিদ্যালয়ের ড. সত্যেন্দ্রনাথ বসু একাডেমিক ভবনের ইউআরপি লেকচার থিয়েটারে এ সম্মেলনের সমাপনী অনুষ্ঠিত হয়।

    “নিউজ রিপোর্টিং দ্যাট বেনিফিটস দ্যা পিপল”- শীর্ষক সেশনে আলোচনায় অংশগ্রহণ করেন ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশের জার্নালিজম ও মিডিয়া স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. জুড ডব্লিউ আর হেনিলো, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের (ভারপ্রাপ্ত) চেয়ারম্যান ও সহকারী অধ্যাপক কাজী এম. আনিছুল ইসলাম।

    চ্যানেল-২৪ এর ক্রাইম এন্ড ইনভেস্টিগেশন বিভাগের সিনিয়র রিপোর্টার মো. আব্দুল্লাহ আল ইমরান। সেশনটি পরিচালনা করেন গণযোগাযোগ ও সাংবাদিকতা ডিসিপ্লিনের সহকারী অধ্যাপক মো. মাহ্দী-আল-মুহতাসিম নিবিড়।

    “কন্সট্রাক্টিভ জার্নালিজম ইন একাডেমিয়া : লার্নিং এন্ড প্র‍্যাকটিসেস” শীর্ষক প্লেনারি সেশনে অংশগ্রহণ করেন ব্র্যাকের মাইগ্রেশনের প্রোগ্রাম হেড মো. শরিফুল ইসলাম হাসান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. মো. মফিজুর রহমান ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের জার্নালিজম ও মিডিয়া স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক শেখ আদনান ফাহাদ। সেশনটি পরিচালনা করেন গণযোগাযোগ ও সাংবাদিকতা ডিসিপ্লিনের সহকারী অধ্যাপক ছোটন দেবনাথ।

    অন্যদিকে খুলনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য ডিজিটাল স্টোরিটেলিং বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়। গণযোগাযোগ ও সাংবাদিকতা ডিসিপ্লিনের সহকারী অধ্যাপক মো. শরিফুল ইসলামের সঞ্চালনায় প্রশিক্ষণ দেন ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশের জার্নালিজম ও মিডিয়া স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক ড. আব্দুল কাবিল খান, প্রথম আলোর মোবাইল সাংবাদিকতা বিভাগের সিনিয়র কন্টেন্ট ক্রিয়েটর এবং কোর্ডিনেটর মো. আব্দুল্লাহ আল হোসাইন। গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ৫০ জন শিক্ষার্থী অংশ নেন।

    http://এইচ/কে

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ