• সাহিত্য সংস্কৃতি

    গোপালগঞ্জ ১০ দিনব্যাপী বিসিক উদ্যোক্তা মেলা শুরু | বাংলাদেশের বার্তা 

      প্রতিনিধি ১০ ফেব্রুয়ারি ২০২৩ , ১২:১৭:২২ প্রিন্ট সংস্করণ

    মো: ইকবাল হোসেন, গোপালগঞ্জ:

    গোপালগঞ্জে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক) উদ্যোক্তা মেলা শুরু হয়েছে। জেলা প্রশাসনের সহযোগিতায় গোপালগঞ্জ জেলা বিসিক কার্যালয় শহরের পৌরপার্কে এ মেলার আয়োজন করেছে।

    বৃহস্পতিবার দিবাগত রাতে গোপালগঞ্জ পৌর পার্কে প্রধান অতিথি হিসেবে এ মেলার শুভ উদ্বোধন করেন গোপালগঞ্জ জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম। উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন গোপালগঞ্জ পৌরসভার মেয়র শেখ রকিব হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার লুৎফুল কবির চন্দন ও অতিরিক্ত পুলিশ সুপার মো: সাখাওয়াত হোসেন।

    মেয়র শেখ রকিব হোসেন বলেন, বঙ্গবন্ধু মানস কন্যা বড় শিল্পের পাশাপাশি ক্ষুদ্র, মাঝারি ও কুটির শিল্প গড়ে তুলতে নানামুখী পদক্ষেপ উদ্যোগ নিয়েছেন। এতে বেকারদের কর্মসংস্থান সৃষ্টি হচ্ছে। মানুষ স্বল্প পুঁজি দিয়ে বস্ত্র, পাট, চারু কারু, মৃৎ ও হস্ত শিল্পের কিছু উৎপাদন করে তা বাজারজাতের মাধ্যমে আর্থিকভাবে লাভবান হবে। সেদিকে লক্ষ্য রেখেই আমরা বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছি।

    অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসটি ) মো: গোলাম কবিরের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে বিসিকের গোপালগঞ্জ জেলা কর্যালয়ের সহকারী ব্যবস্থাপক গৌরব দাস প্রমুখ বক্তব্য রাখেন।

    উদ্বোধনী শেষে জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলমসহ অতিথিরা মেলার স্টল গুলো ঘুরে ঘুরে দেখেন। মেলায় ৪০ টি স্টলে বিভিন্ন ধরনের দেশীয় পণ্য, ক্রাফট্স, ব্লক, বাটিক, বুটিক্স, পাট ও পাটজাত পণ্য, বাঁশের তৈরি বাঁশি ও আসবাবপত্র, পোড়া মাটির সামগ্রী, কসমেটিক্স পণ্য এবং খাদ্যদ্রব্য প্রদর্শন ও বিক্রি হচ্ছে। এ মেলা চলবে আগামী ১৮ ফেব্রুয়ারি পর্যন্ত।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ