• অন্যান্য

    চুয়াডাঙ্গায় পুলিশ সুপারের কার্যালয়// চত্বরে বৃক্ষরোপণ

      প্রতিনিধি ৩০ জুলাই ২০২২ , ১১:৪৮:০০ প্রিন্ট সংস্করণ

    তানজিল আহমেদ রনি

    “বৃক্ষপ্রাণে প্রকৃতি-প্রতিবেশ,আগামী প্রজন্মের টেকসই বাংলাদেশ”চুয়াডাঙ্গা’র সুযোগ্য পুলিশ সুপার জনাব মোঃ জাহিদুল ইসলাম, বিপিএম-সেবা এঁর উদ্যোগে, বেলা ১২ ঘটিকায় পুলিশ সুপারের কার্যালয় চত্বরে পতিত জমিতে বিভিন্ন ধরণের ফলজ বৃক্ষরোপণের মাধ্যমে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করা হয়।

    বিভিন্ন জাতের উন্নতমানের ফলজ বৃক্ষ রোপন করা হয়,এসময় জনাব মোঃ আবু তারেক অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) বলেন, গাছ আমাদের অক্সিজেন দেয়,আমাদের বেঁচে থাকার সবচাইতে বড় উৎস, কারণ অক্সিজেন ছাড়া আমরা বাঁচতে পারিনা।

    গাছ লাগানের মাধ্যমে আমাদের চারদিক সবুজ হবে। তখন গাছগুলো শুধুমাত্র অক্সিজেনই দিবে না, আমাদেরকে ফুল, ফল এবং কাঠ দেয়, আমাদের সব দিক দিয়েই গাছ উপকারে আসে। একটি গাছ কাটলে কমপক্ষে তিনটি গাছ লাগানোর আহবান জানিয়ে তিনি বলেন,পরিবেশ রক্ষায় বৃক্ষরোপণের কোনো বিকল্প নেই।

    তৃনমুল জনগণের অংশগ্রহণের মাধ্যমে বৃক্ষরোপণ কর্মসূচিকে আরো বেগবান করতে হবে,পরিবেশের ভারসাম্য রক্ষার পাশাপাশি দারিদ্র বিমোচনে বৃক্ষরোপণ জরুরী বলেও মন্তব্য করেন তিনি, একেকটি গাছ নগদ টাকার ব্যাংক বলেও তিনি মন্তব্য করেন,অক্সিজেন ত্যাগ করে বৃক্ষই আমাদের বাঁচিয়ে রাখতে সহায়তা করে।

    এসময় উপস্থিত ছিলেন, জনাব মোঃ আবু তারেক, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ), জনাব মারুফ হোসেন, ডিআইও-১, জেলা বিশেষ শাখা ও জেলা গোয়েন্দা শাখা, চুয়াডাঙ্গার অফিসারগন।

    http://এইচ/কে

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ