• আঞ্চলিক গ্রাম-গঞ্জ

    চৌদ্দগ্রামে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে জামায়াতের নগদ অর্থ বিতরণ

      প্রতিনিধি ৮ ডিসেম্বর ২০২৩ , ১:১৩:৫৭ প্রিন্ট সংস্করণ

    জহিরুল ইসলাম সুমন, চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি।

    কুমিল্লার চৌদ্দগ্রাম চিওড়া রাস্তার মাথা এলাকায় অগ্নিকান্ডে ৫ টি দোকান পুড়ে যাওয়ার ঘটনায় ক্ষতিগ্রস্তদের মাঝে বাংলাদেশ জামায়াতে ইসলামী চৌদ্দগ্রাম উপজেলা উদ্যোগে ক্ষতিগ্রস্তদের মাঝে নগদ অর্থ বিতরণ করে।

    শুক্রবার চিওড়া রাস্তার মাথায় মার্কেটের ক্ষতিগ্রস্থ দোকান মালিক কর্মচারীদের মাঝে নগদ অর্থ সহযোগিতা প্রদান করে। ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের পুনর্বাসনের লক্ষ্যে সহযোগিতা প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন,কুমিল্লা দক্ষিন জেলা জামায়াতের সহকারি সেক্রেটারী ও চৌদ্দগ্রাম উপজেলা জামায়াতের আমীর মু মাহফুজুর রহমান।এসময় উপস্থিত ছিলেন,উপজেলা জামায়াতের সেক্রেটারী মু বেলাল হোসাইন,চিওড়া ইউনিয়ন জামায়াতের সভাপতি শাহজালাল টিপু,জামায়াত নেতা সোহেল রানা,হুমায়ুন কবির সুজন।

    নগদ অর্থ বিতরণ অনুষ্ঠানে উপজেলা জামায়াতের আমীর মাহফুজুর রহমান বলেন, আজকে গোটা দেশে শ্বাসরুদ্ধকর পরিস্থিতি বিরাজ করছে। এখানে কথা বলার অধিকার নেই, জোরে নিঃশ্বাস নেওয়ার অধিকার নেই, বেঁচে থাকার অধিকার নেই এমনকি স্বাভাবিক মৃত্যুর কোন গ্যারান্টিও নেই। সরকারি উদ্যোগে মানুষের অন্ন, বস্ত্র, বাসস্থান ও কর্মসংস্থান নিশ্চিত করা তো দূরের কথা বরং সরকারের উর্দ্ধতন কর্তা ব্যক্তিদের পৃষ্ঠপোষকতায় দেশের নাগরিকদের দু’মুঠো রুটি রুজির ক্ষেত্র গুলো ন্যাক্কারজনকভাবে কেড়ে নেওয়ার মত ঘটনা ঘটছে দিনের পর দিন।

    জামায়াতে ইসলামী সবসময় দল-মত, জাতি, ধর্ম ও বর্ণ নির্বিশেষে সকল ক্ষতিগ্রস্থ অসহায় মানুষের পাশে থাকার চেষ্টা করে। জামায়াত ইসলামীর চার দফা কর্মসূচির মধ্যে একটি অন্যতম কর্মসূচি হচ্ছে সমাজসেবা ও সমাজ সংস্কার। মানুষের কল্যাণে কাজ করা এটা আমাদের ঈমানী দায়িত্ব ও কর্তব্য বলে আমরা বিশ্বাস করি।

    সেই লক্ষ্যকে সামনে রেখে যেকোন বিপদ আপদ ও দূর্যোগে বাংলাদেশ জামায়াতে ইসলামী সব সময় মানুষের পাশে আছে এবং থাকবে। এরই অংশহিসাবে আজ চিওড়া রাস্তার মাথায় ক্ষতিগ্রস্থ ভাইদের পাশে আমরা দাঁড়িয়েছি। মহান আল্লাহ সবাইকে কবুল করুন।

    http://এইচ/কে

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ