• দূর্ঘটনা

    চৌদ্দগ্রামে ভয়াবহ অগ্নিকান্ডে ৫টি দোকান পুড়ে ছাঁই

      প্রতিনিধি ২৯ নভেম্বর ২০২৩ , ৪:২৭:৩২ প্রিন্ট সংস্করণ

    জহিরুল ইসলাম সুমন, চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি :

    কুমিল্লার চৌদ্দগ্রামে ভয়াবহ অগ্নিকান্ডে একটি টিনশেড মার্কেটের ৫টি দোকান পুড়ে কমপক্ষে ৫ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

    সংবাদ পেয়ে চৌদ্দগ্রাম ফায়ার সার্ভিস এর একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার দিবাগত রাত আনুমানিক সাড়ে আট ঘটিকায় উপজেলার চিওড়া ইউনিয়নের ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চিওড়া রাস্তার মাথা এলাকার মজুমদার মার্কেটে। এ ঘটনায় ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীবৃন্দ সহযোগিতা চেয়ে সংশ্লিষ্ট কর্তপক্ষের সুদৃষ্টি কামনা করেছেন।

    জানা গেছে, মঙ্গলবার (২৮ নভেম্বর) রাত সাড়ে আটটায় চিওড়া রাস্তার মাথা এলাকায় মজুমদার মার্কেটের সাদেক মিয়ার ভাতের হোটেল থেকে এলপিজি সিলিন্ডার লিক হয়ে অগ্নিপাতের সূত্রপাত হয়ে সমগ্র মার্কেটটি পুড়ে ছাই হয়ে যায়। সংবাদ পেয়ে চৌদ্দগ্রাম ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স এর একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে।

    এতে মজুমদার মার্কেটের দোকানদার চিওড়া ইউনিয়নের চরপাড়া গ্রামের মো: ফরিদ মিয়ার একটি মুরগি দোকান, একই গ্রামের সাদেক মিয়ার ভাতের হোটেল, ঘোষতল গ্রামের তাজুল ইসলাম মাসুদ এর একটি ফার্মেসী, একই গ্রামের আব্দুল মান্নানের একটি মুরগি ও সাইকেল সার্ভিসিং দোকান এবং ডিমতলী গ্রামের সাইফুল ইসলামের একটি লাইব্রেরি মালামাল সম্পন্ন পুড়ে যায়।

    এ ঘটনায় সাদে মিয়া নামে এক ব্যবসায়ী আহত হয়েছে এবং কমপক্ষে ৫ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা গেছে। বুধবার সকালে ঘটনাস্থল পরিদর্শন করেন চৌদ্দগ্রাম উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো: জোবায়ের হোসেন ও চিওড়া ইউপি চেয়ারম্যান আবু তাহের সহ স্থানীয় বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দ।

    বিষয়টি নিশ্চিত করে বুধবার দুপুরে চৌদ্দগ্রাম ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স এর সহকারী স্টেশন অফিসার বিপ্লব কুমার নাথ জানান, ‘অগ্নিকান্ডের সংবাদ পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনা হয়। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে হোটেলে থাকা গ্যাস সিলিন্ডার থেকে অগ্নিকান্ডের সূত্রপাত হয়েছে। এ ঘটনায় প্রায় চার লাখ টাকার ক্ষতি সাধিত হয়েছে বলে জানিয়েছে ভুক্তভোগি মার্কেট মালিক ও ব্যবসায়ীরা।’

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ