• জাতীয়

    নীলফামারীতে জাতীয় ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন-২০২৩ উপলক্ষে ওরিয়েন্টেশন কর্মশালা

      প্রতিনিধি ১৪ জুন ২০২৩ , ১১:৪৭:০৩ প্রিন্ট সংস্করণ

    নবিজুল ইসলাম নবীন,নীলফামারী প্রতিনিধি।

    নীলফামারী জেলায় মোট লোকসংখ্যা ২০,৯২,১৬১জন। ৩,০৭, ০৪৫ জন শিশুকে ভিটামিন “এ” প্লাস খাওয়ানোর লক্ষমাত্রা নিয়ে অবহিতকরণ ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে।

    বুধবার (১৪ জুন) বিকেল ৩.০০টায় জেনারেল হাসপাতালের সিভিল সার্জনের সম্মেলন কক্ষে জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠান ও জাতীয় পুষ্টিসেবা স্বাস্থ্য অধিদপ্তর, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রণালয়ের
    বাস্তবায়নে সিভিল সার্জন অফিস এই অবহিতকরন সভার আয়োজন করে।

    অবহিতকরন সভায় জানানো হয়, জেলার ৬ মাস থেকে ১১ মাস বয়সী ৩১,৩৯২ জন শিশুকে নীল রঙের একটি ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। ১২ মাস থেকে ৫৯ মাস বয়সী ২,৭৫,৬৫৩ জন শিশুকে লাল রঙের একটি করে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা ধরা হয়েছে।

    আগামী ১৮ জুন হতে ১৫৪০ স্থায়ী ও অতিরিক্ত কেন্দ্র স্বেচ্ছাসেবক ৩০৮০ অস্থায়ী কেন্দ্রে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন অনুষ্ঠিত হবে। প্রথম সারির ১৯১ জন সুপার ভাইজার সার্বিক তত্ববধানে ক্যাম্পেইন এর বাস্তবায়ন করবে।

    সিভিল সার্জন মোঃ হাসিবুর রহমান এর সভাপতিত্বে ও মেডিকেল অফিসার ডা. মো. আব্দুল্লাহ্ আল মামুনের সঞ্চালনায় অবহিতকরন সভায়, জাতীয় সাংবাদিক সংস্থার সভাপতি সাংবাদিক আবুল হোসেন শাহ্ ও সাধারণ সম্পাদক আব্দুল মালেকসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ