• অন্যান্য

    পায়ে হেঁটে হজ্বে যাচ্ছেন টেকনাফের স্কুল শিক্ষক জামিল

      প্রতিনিধি ১৭ ডিসেম্বর ২০২৩ , ১:১৪:০৬ প্রিন্ট সংস্করণ

    আজিজ উদ্দিন।।

    পায়ে হেঁটে পবিত্র হজ্ব পালনের উদ্দেশ্যে নিজ বাড়ি থেকে রওনা দিয়েছেন মোহাম্মদ জামিল (৪৮) নামের এক স্কুল শিক্ষক। তার বাড়ি টেকনাফ পৌরসভার কায়ুকখালী পাড়া গ্রামে। সে ওই গ্রামের মরহুম হাজি আবুল হাসিমের ছেলে। তিনি টেকনাফ আইডিয়াল পাবলিক স্কুলের প্রধান শিক্ষক।

    শনিবার (১৬ ডিসেম্বর) শনিবার সকালে ফজরের নামাযের পর টেকনাফ পৌরসভার জিরো পয়েন্ট থেকে পায়ে হাঁটার যাত্রা শুরু করেন।

    এ বিষয়ে টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আদনান চৌধুরী বাংলাদেশের বার্তাকে বলেন, গতকাল টেকনাফ থেকে এক শিক্ষক পবিত্র হজ্ব পালন করতে পায়ে হেঁটে সৌদি আরবের উদ্দেশে যাত্রা শুরু করেন। এটি খুব প্রশংসনীয় ও দুঃসাহসিক উদ্যোগ। আমরা তাঁর সফলতা কামনা করি।

    হজ্বে যাত্রার বিষয়ে মোহাম্মদ জামিল বলেন, আগামী ২০২৪ সালে অনুষ্ঠিত হজ পালনের উদ্দেশ্যে তার এই সফর। প্রথম দিনে ৩০ কিলোমিটার হেঁটে টেকনাফের হোয়াইক্যংয়ে পৌঁছেন। আজ রবিবার ফজরের নামাজ শেষে আবার হোয়াইক্যং থেকে রওনা করেন।

    তিনি আরো বলেন, বাংলাদেশ বর্ডার বেনাপোল সীমান্ত দিয়ে ভারত প্রবেশ করবেন, তারপর পাকিস্তান, ইরান, দুবাই ও সৌদি আরব- এই ৫টি দেশের মাটিতে হেঁটে আগামী হজ্ব মৌসুমের আগেই তার মক্কায় পৌঁছানোর ইচ্ছা। প্রায় ৮ হাজার কিলোমিটার পথ পাড়ি দিয়ে আরব আমিরাতে পৌঁছানো হচ্ছে আমার স্বপ্ন। এর আগে চলতি বছরে আমি ১৬ দিনের মধ্যে বেনাপোল গিয়েছিলেন।

    বিভিন্ন ভাষায় পারদর্শী জামিল আরো জানান, লোক দেখানো নই। আল্লাহ এবং রাসুলকে সন্তুষ্ট করার লক্ষ্যে আমার এ-ই সফর। পাশাপাশি বাংলাদেশ থেকে ভবিষ্যৎয়ে আরো অনেক লোক পায়ে হেঁটে যাওয়ার জন্য উদ্বোদ্ধ হবে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ