• আঞ্চলিক গ্রাম-গঞ্জ

    ভেঙ্গে পরলো বরগুনা সদরের ঢলুয়া ইউনিয়নের গুদিঘাটা ব্রীজ | দূর্ঘটনা

      প্রতিনিধি ১৪ অক্টোবর ২০২২ , ৩:৫৩:৩৬ প্রিন্ট সংস্করণ

    নূরুজ্জামান সফিক, বরগুনা প্রতিনিধিঃ

    বরগুনা সদর উপজেলার ৭নং ঢলুয়া ইউনিয়নের রায়ভোগ গুদিঘাটা বাজারের ব্রীজটি ছিলো একটি গুরুত্বপূর্ণ যোগাযোগ মাধ্যম।

    এটি ০৪ নং ওয়ার্ড এবং ০৭ নং ওয়ার্ডের যোগাযোগ ব্যাবস্থার একমাত্র সংযোগ স্থল। এই ব্রীজটা দিয়ে দৈনিক হাজারো মানুষের চলাচল। এটি পুরাতন হয়ে দীর্ঘদিন যাবত অচল হয়ে আছে। চোখ নেই কোনো সমাজসেবি ও রাজনীতিবিদদের। চোখে পড়েনি কোনো উন্নয়ন মূলক সংগঠনের। ব্রীজটি সম্পূর্ণ ভেঙে যোগাযোগ বিচ্ছিন্ন হওয়ায় এলাকাবাসীর মধ্যে হতাশা বিরাজ করছে।

    দুর্ভোগে পরেছে হাজার হাজার মানুষ। বাংলাদেশের বার্তা প্রতিনিধিকে স্থানীয়রা বলেন, সারাদেশে উন্নয়নের জোয়ার বইছে কিন্তু বরগুনা সদর হওয়া সত্বেও এখানে কোনো উন্নয়ন মূলক কাজ হয়নি।

    এই এলাকার, স্থানীয় লোকজন মিলে নিজেদের অর্থায়নে এটি রক্ষার চেষ্টা চালিছে। কিন্তু তারা স্থানীয় সরকারের কেনো সহযোগিতা পায়নি। এই এলাকার চারদিকে হেঁটে লক্ষ্য করা যায়। সকল রাস্তাগুলো মাটির তৈরী। এবং তাতে প্রচন্ড কাদা। রাস্তাগুলি চলাচলের জন্য সম্পূর্ণ অনুপোযোগী। যার উপর দিয়ে কোন গাড়ি চলাচল করা অসম্ভব। দুর্ভোগে আছে এই ইউনিয়নের মানুষ।

    কিছু দিন আগে সারাদেশে অলরন সৃষ্টি হয়েছিলো একই পরিবারের বিদ্যুৎ স্পর্শ হয়ে তিন জনের মৃত্যু। কারণ যোগাযোগ ব্যাবস্হা না থাকায় তাদের দ্রুত সময় হাসপাতালে নিতে পারেনি। ফায়ার সার্ভিসের কর্মীরা ও আসতে পারেনি। এর মূল কারণ ছিলো মাটিকাদার রাস্তা, যা চলাচলের উপযোগী নয়।

    অরো অনেক মা বোন এভাবে তাদের তাজা প্রান দিয়েছেন। এখন এই ইউনিয়নের জনগণের একটাই দাবী রাস্তা গুলো এবং ব্রিজটি যাতে অতিদ্রুত সম্পূর্ণ করা হয়।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ