• ক্যাম্পাস

    রাবিতে “বঙ্গবন্ধু ফিজিক্যালি ক্রিকেট”/ টুর্নামেন্ট অনুষ্ঠিত

      প্রতিনিধি ১১ সেপ্টেম্বর ২০২২ , ১:৫৪:০১ প্রিন্ট সংস্করণ

    মনির হোসেন মাহিন:

    রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) “বঙ্গবন্ধু ফিজিক্যালি-চ্যালেঞ্জড” ক্রিকেট টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়েছে। শনিবার বেলা ১০ টায় বিশ্ববিদ্যালয়ের সাবাস বাংলাদেশ মাঠে রাবি ফিজিক্যালি চ্যালেঞ্জড ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের (পিডিএফ) আয়োজনে এ খেলা অনুষ্ঠিত হয়।

    এ টুর্নামেন্টের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. আসাবুল হক। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা এম তারেক নুর, পিডিএফ এর উপদেষ্টা সমাজকর্ম বিভাগের অধ্যাপক ড. গোলাম কিবরিয়া।

    রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শারীরিক প্রতিবন্ধী শিক্ষার্থীদের নিয়ে গঠিত ‘শামসুজ্জোহা ইলেভেন’ ও ‘হবিবুর রহমান একাদশ’ নামের দুটি দলের ম্যাচটি অনুষ্ঠিত হয়। এসময় হবিবুর রহমান একাদশ ১০ ইউকেটে জয়লাভ করে চ্যাম্পিয়ন হয়েছেন এবং পুরো খেলার ম্যান অব দ্য ম্যাচ হয়েছেন রিংকু ইসলাম।

    এসময় বিজয়ীদেরকে মেডেল ও চ্যাম্পিয়ন ট্রফি তুলে দেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা এম তারেক নূর ও ক্লাবটির উপদেষ্টা ড.গোলাম কিবরিয়া। এদিকে দর্শকরাও পূর্ণ উত্তেজনার সাথে পুরো ম্যাচটি উপভোগ করেছেন এবং খেলোয়াড়দের অনুপ্রাণিত করেছেন।

    এ বিষয়ে জানতে চাইলে পিডিএফের সভাপতি জামাল উদ্দিন বলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণশিক্ষার্থীদের মধ্যে প্রতিবন্ধী অন্তর্ভুক্তির বিষয়ে সচেতনতা বৃদ্ধি এবং ক্রীড়া কার্যক্রম ও সহপাঠ্যক্রমিক কার্যক্রমে প্রতিবন্ধী যুবকদের সম্পৃক্ত করতে এই আশ্চর্যজনক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

    উল্লেখ্য, পিডিএফ প্রতিবন্ধী শিক্ষার্থীবান্ধব ক্যাম্পাস গড়ার লক্ষ্যে ২০০৮ সালে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) প্রতিষ্ঠিত হয়। এরই ধারাবাহিকতায় ২০১০ সালে রাবিতে প্রতিষ্ঠা লাভ করে পিডিএফ। একই লক্ষ্যে ঢাবি, জাবি এবং জবিতেও কাজ করে যাচ্ছে সংগঠনটি।

     

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ