• অভিযান

    রাবিতে ভোক্তা অধিদপ্তরের অভিযান/ ৩ দোকানিকে জরিমানা

      প্রতিনিধি ২৭ সেপ্টেম্বর ২০২২ , ১১:৪৯:৩১ প্রিন্ট সংস্করণ

    বিশ্ববিদ্যালয় প্রতিবেদক, রাবি:

    অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য পরিবেশন, ভেজাল ও মেয়াদোত্তীর্ণ পণ্য পাওয়ায় রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ক্যাম্পাসের অভ্যন্তরে তিন দোকানিকে ১৭ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

    মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) দুপুর সাড়ে ১২ টার দিকে বিশ্ববিদ্যালয়ের স্টেডিয়াম মার্কেট ও আশেপাশের দোকানগুলোতে অভিযান চালিয়ে এ জরিমানা করেন রাজশাহী বিভাগীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক হাসান আল মারুফ।

    ভোক্তা অধিকার সংরক্ষণের ৪৩ নং ধারা অনুযায়ী খাবারের মেয়াদ উত্তীর্ণ হওয়ার কারণে বিশ্ববিদ্যালয়ের স্টেডিয়াম মার্কেটের সিলসিলা হোটেল মালিককে ১০ হাজার, অস্বাস্থ্যকর পরিবেশ খাবার পরিবেশন, অপরিষ্কার প্লেট রাখার দায়ে বিশ্ববিদ্যালয়ের স্টেশন বাজারের হাবিব হোটেল মালিককে ৫ হাজার ও জিয়া হলের সামনে বাবু হোটেলকে ২ হাজার টাকা জরিমানা করা হয়।

    এছাড়াও বিশ্ববিদ্যালয়ের মাদার বখস ও শেরে বাংলা এ কে ফজলুল হক হলের ডাইনিং ও ক্যান্টিন পরিদর্শন করেন। এসময় ডাইনিং ক্যান্টিনের পরিবেশ, খাবারের মান, রান্না ঘরের পরিবেশ বিষয়ে সচেতন মূলক কার্যক্রম পরামর্শ দেন খাবার পরিবেশনকারীদের।

    জানতে চাইলে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ রাজশাহী অধিদপ্তরের সহকারী পরিচালক হাসান আল মারুফ বলেন, কোনো অভিযোগ ছাড়াই জনস্বার্থে ও শিক্ষার্থীদের খাবার উন্নয়নে আমরা এই অভিযান পরিচালনা করি। ভোক্তা অধিকার বিরোধী কর্মকাণ্ডে জড়িত থাকায় তিন দোকানিকে ১৭ হাজার টাকা অর্থ দন্ড দেওয়া হয়েছে।

    এবং বিশ্ববিদ্যালয়ের দুটি হলের ডাইনিং ও ক্যান্টিনের কর্মকর্তাদের সাথে কথা বলেছি এবং তাদের সচেতনমূলক পরামর্শ দিয়েছি। বিশ্ববিদ্যালয়ে আমাদের অভিযান সবসময় অব্যাহত থাকবে বলে জানান তিনি।

    বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ও মেনেজমেন্ট বিভাগের সহযোগী অধ্যাপক ড. জহুরুল আনিস বলেন, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরকে সঙ্গে নিয়ে অভিযান পরিচালনা করার উদ্যোগ আমরা অনেক আগে থেকেই নিয়েছিলাম।

    বিশ্ববিদ্যালয়ের দোকানগুলো থেকে শিক্ষার্থীরা যেন মানসম্মত খাবার গ্রহণ করতে পারে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের পড়াশোনার পাশাপাশি মানসম্মত পুষ্টিকর খাবার গ্রহনের প্রয়োজন রয়েছে। তাই এমন অভিযান পরিচালনা করা হয়েছে এবং বিভিন্ন সময় এমন অভিযান পরিচালনা করা হবে বলে জানান তিনি।

    এর আগে, বুধবার (৭ সেপ্টেম্বর) অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য পরিবেশন, ভেজাল ও মেয়াদোত্তীর্ণ পণ্য পাওয়ায় রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) টুকিটাকি চত্বরের দোকানগুলোতে অভিযান চালিয়ে পাঁচ দোকানিকে ৩২ হাজার টাকা জরিমানা করেন রাজশাহী বিভাগীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক হাসান আল মারুফ।

    এইচ/কে

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ