• ক্যাম্পাস

    রাবিতে শিক্ষক লাঞ্ছিত.৭ দিনের জন্য ক্লাস পরীক্ষা বর্জন

      প্রতিনিধি ১৪ সেপ্টেম্বর ২০২২ , ৯:০৪:০৫ প্রিন্ট সংস্করণ

    মনির হোসেন মাহিন:

    রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ব্যবসায় প্রশাসন ইন্সটিটিউট (আইবিএ) ও ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্সেস বিভাগের মধ্যকার আন্তঃবিভাগ ফুটবল খেলায় এক শিক্ষকের শার্টের কলার ধরে টানাহেঁচড়ার ঘটনায় ৭ দিনের জন্য ক্লাস-পরীক্ষা বর্জন করে দ্বিতীয় দিনের মতো বিক্ষোভ মিছিল করেন ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্সেস বিভাগের শিক্ষার্থীরা।

    মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) বিকাল ৪ টায় বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদের সামনে বিভিন্ন স্লোগানের মাধ্যমে বিক্ষোভ মিছিল করতে থাকে বিভাগের শিক্ষার্থীরা।

    তাদের সাথে কথা বলে জানা গেছে, বিভাগের শিক্ষককে লাঞ্ছিত করার ঘটনায় ২য় দিনের মত প্রতিবাদ ও বিক্ষোভ কর্মসূচি পালন করছেন তারা। অপরাধীদের সর্বোচ্চ শাস্তি না হওয়া পর্যন্ত এ আন্দোলন চলমান রাখবেন এবং ৭ দিন পর্যন্ত ক্লাস-পরীক্ষা বর্জন করেছেন বলে জানান শিক্ষার্থীরা।

    এসময় ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্সেস বিভাগের শিক্ষার্থী ফারিয়া বলেন, “ন্যায্য বিচারের আশায় আমরা এখানে দাঁড়িয়েছি। ছাত্র হয়ে শিক্ষকের গায়ে হাত এটা মেনে নেওয়ার মতো ঘটনা না। আমাদের শিক্ষক বারবার বলছিলেন আমি শিক্ষক আমাকে ছেড়ে দাও তুবও তারা শিক্ষকের কলার চেপে ধরে রেখে ছিলেন। আমাদের শিক্ষকের বিচার না হওয়া পর্যন্ত আমরা ক্লাস-পরীক্ষায় ফিরবো না এবং আন্দোলন চলমান থাকবে বলে জানান।”

    প্রশাসনের কাছে জানতে চেয়ে বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী আহমেদ সাব্বির বলেন, তিনদিন হয়ে গেলো প্রশাসন থেকে এখনো কোনো সিদ্ধান্ত নেয়নি। তদন্ত না করে আপনারা ভিডিও ফুটেজ দেখেন তাহলেই বুজতে পারবেন। আমাদের পিতা সমতুল্য শিক্ষকের গায়ে হাত দিয়েছেন একজন শিক্ষার্থী। আপনারা তদন্ত করতে করতে এক সময় তদন্ত হারিয়ে যাবে সবার অন্তরালে। তবে আমাদের শিক্ষকের বিচার না হওয়া পর্যন্ত এমন আন্দোলন প্রতিদিন চলবে।

    এর আগে ১২ সেপ্টেম্বর (সোমবার) বেলা ১২ টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের পিছনে এক সংবাদ সম্মেলন ও প্রতিবাদ কর্মসূচি পালন করেন। এসময় অভিযুক্তদের বহিষ্কারের দাবি জানিয়ে তিনদফা দাবি পেশ করেন বিভাগের শিক্ষার্থীরা।

    উল্লেখ্য, উল্লেখ্য, গতকাল (১১ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের হবিবুর রহমান হল মাঠে আইবিএ ও ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্সেস বিভাগের আন্তঃবিভাগ ফুটবল খেলাকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষে শিক্ষকসহ উভয়পক্ষের অনেকেই আহত হয়েছেন।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ