• স্কাউট

    লালমাইয়ে আঞ্চলিক সমাজ উন্নয়ন ওয়ার্কশপ অনুষ্ঠিত

      প্রতিনিধি ১৩ জানুয়ারি ২০২৪ , ১২:৩৮:৪৪ প্রিন্ট সংস্করণ

    নিজস্ব প্রতিবেদক৷৷  

    বাংলাদেশ স্কাউটস সমাজ উন্নয়ন ও স্বাস্থ্য বিভাগের সহযোগীতায় কুমিল্লা অঞ্চলের ব্যবস্থাপনায় আঞ্চলিক স্কাউটস প্রশিক্ষণ কেন্দ্র লালমাইয়ে দুই দিনব্যাপি আঞ্চলিক সমাজ উন্নয়ন ওয়ার্কশপের সমাপনী অনুষ্ঠান কোর্স পরিচালক মো. ফছিহ উর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

    এতে প্রধান অতিথির ছিলেন বাংলাদেশ স্কাউটস এর প্রশিক্ষণ বিভাগের পরিচালক ও কুমিল্লা অঞ্চলের প্রকল্প পরিচালক ফারুক আহাম্মদ এলটি, বিশেষ অতিথি ছিলেন কুমিল্লা আইডিয়াল কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ ও মেজর আবদুল গণি মুক্ত স্কাউট গ্রুপের প্রতিষ্ঠাতা সম্পাদক মো: মহিউদ্দিন লিটন সিএএলটি, বাংলাদেশ স্কাউটসের সমাজ উন্নয়ন ও স্বাস্থ্য বিভাগের উপ-পরিচালক মো. ইকবাল হোসেন, বাংলাদেশ স্কাউটস কুমিল্লা অঞ্চলের উপ-পরিচালক মো. আকতার হোসেনের পরিচালনায় অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন, বাংলাদেশ স্কাউটস কুমিল্লা অঞ্চলের সম্পাদক মো. আখতারুজ্জামান, আঞ্চলিক উপ কমিশনার প্রশিক্ষণ মো. মোজাম্মেল হোসেন, অনুষ্ঠানের বক্তারা বলেন ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে একটি উন্নত, সমৃদ্ধ ও স্মার্ট বাংলাদেশ গঠনের জন্য শিশুদের যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে।

    শিক্ষার্থীদের নৈতিক ও জীবনমুখী শিক্ষা দিয়ে দেশপ্রেমিক ও স্মার্ট নাগরিক গড়ে তুলতে স্কাউট আন্দোলন এগিয়ে যাচ্ছে। এ সময় উপস্থিত ছিলেন, কোর্সের স্টাফ বাংলাদেশ স্কাউটসের লিডার ট্রেইনার ও কুমিল্লা অঞ্চলের কোষাধ্যক্ষ আক্তারুজ্জামান।

    ওয়ার্কশপে কুমিল্লা, চাঁদপুর, ফেনী, নোয়াখালী, ব্রাহ্মণবাড়িয়া, লক্ষীপুর জেলার প্রতিষ্ঠান প্রধান, লিডার ট্রেনার, সহকারী লিডার ট্রেনার, উডব্যাজার ও স্কাউটের বিভিন্ন পর্যায়ের ৫০ জন স্কাউট ও কাব স্কাউটসের শিক্ষক প্রশিক্ষনার্থী হিসেবে অংশগ্রহণ করেন।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ