• সারাদেশ

    শেখ রাসেল বই উৎসব ও শিশুকিশোর/ অভিভাবক সমাবেশ আগামিকাল

      প্রতিনিধি ১৪ অক্টোবর ২০২২ , ৩:৩৬:৪৪ প্রিন্ট সংস্করণ

    আজিজ উদ্দিন।।

    জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ সন্তান শহীদ শেখ রাসেলের ১৮ অক্টোবর ৫৯ তম
    জন্মদিন উপলক্ষে বঙ্গবন্ধু স্টাডি সার্কেল ১৫ অক্টোবর শনিবার শেখ রাসেল বই উৎসবের আয়োজন করেছে।

    রাসেল দিবস পালনের লক্ষ্যে ঈদঁগাহ গোমাতলী উচ্চ বিদ্যালয় মিলনায়তনে শনিবার সকাল ১১টায় শেখ রাসেল বই উৎসব ও শিশুকিশোর অভিভাবক সমাবেশের আয়োজন করছে।

    উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন শিশু সাহিত্যিক, জেলা শিক্ষা কর্মকর্তা মো. নাসির উদ্দিন। উদ্বোধন করবেন – সাবেক ছাত্রনেতা ও ঈদঁগাহ উপজেলা আওয়ামী লীগের আহবায়ক আবু তালেব। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থাকবেন জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. জেছের আলী।

    প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন কবি, গবেষক, মোহাম্মদ আলী, সহকারী অধ্যাপক চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়। শুভেচ্ছা বক্তব্য রাখবেন আব্দুল জলিল, প্রধান শিক্ষক, গোমাতলী উচ্চ বিদ্যালয়।

    সভায় সভাপতিত্ব করবেন, মোহাম্মদ মুহীদুল্লাহ, সভাপতি, গোমাতলী সরকারি প্রাথমিক বিদ্যালয়।বঙ্গবন্ধু স্টাডি সার্কেলের মূখ্য সমন্বয়ক মানিক বৈরাগী বলেন,

    “পঁচাত্তরের পনের আগস্ট জাতির পিতার কনিষ্ঠ সন্তান শিশু শেখ রাসেল কে উদ্দেশ্য প্রণোদিত ভাবে হত্যা করা হয়েছে। জাতিসংঘের ঘোষণা অনুযায়ী নব উদ্ভাসিত একটি জাতির অধিকার সংস্কৃতি ভাষা কে ধ্বংস করার লক্ষ্যে উদ্যেশ্য প্রণোদিত ভাবে একটি শিশুকেও যদি হত্যা করা হয় তাহলে সেটিও গণহত্যা।

    শেখ রাসেল সেই নারকীয় গণহত্যার শিকার।
    শেখ রাসেল কে হত্যার মধ্যদিয়ে একটি সদ্য স্বাধীন দেশের ভবিষ্যৎ নাগরিকের ভবিষ্যৎ কে হত্যা করেছে। রাসেলর এ-ই শহিদী জীবন যাতে বাংলাদেশ তথা বিশ্বের কোন শিশুর জীবন যাতে রক্ষা হয় তারই নিরিখে শহীদ শেখ রাসেলের জন্মদিন কে শিশু -কিশোরের আনন্দময় শৈশব গড়তে শহীদ শেখ রাসেল দিবসের আয়োজন। ”

    শেখ রাসেল বই উৎসব ও অভিভাবক সমাবেশ কে সফল করতে গোমাতলী উচ্চবিদ্যালয় ও গোমাতলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সকল শিক্ষার্থী ও অভিভাবকদের প্রতি বঙ্গবন্ধু স্টাডি সার্কেলের পক্ষ থেকে বিশেষ অনুরোধ জানিয়েছেন কবি মানিক বৈরাগী।

    http://এইচ/কে

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ