• ক্যাম্পাস

    সাইবার ড্রিল প্রতিযোগিতায় ইবির সাফল্য

      প্রতিনিধি ২৬ আগস্ট ২০২২ , ২:১৪:১৫ প্রিন্ট সংস্করণ

    সামী আল সাদ আওন,ইবি প্রতিনিধি॥

    বিজিডি ই-গর্ভ সার্ট আয়োজিত আন্তঃবিশ্ববিদ্যালয় সাইবার ড্রিল ২০২২ প্রতিযোগিতায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের একটি সাইবার টিম যৌথভাবে রানার্সআপ হয়েছে। প্রতিযোগিতায় অংশ নেয়া শিক্ষার্থীর ইবির আইসিটি বিভাগের শিক্ষার্থী।

    বিজিডি ই-গর্ভ সার্ট এর প্রকল্প পরিচালক তারেক এম. বরকতউল্লাহ সাক্ষরিত এক বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা যায়।

    বিজিডি ই-গর্ভ সার্ট আয়োজিত আন্তঃবিশ্ববিদ্যালয় সাইবার ড্রিল ২০২২ প্রতিযোগিতায় ৫৫০০ পয়েন্টে ৪৯৫০ পয়েন্ট পেয়ে বিজয়ী হয় ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনলোজির আইইউটি টিম ‘জেনেসিস‘ এবং ৪৮০০ পয়েন্ট পেয়ে যৌথভাবে রানার্সআপ হয় ইউনিভার্সাল অব এশিয়া প্যাসিফিকের টিম ’ইউএপি সাইবার স্পেস‘ এবং ইসলামী বিশ্ববিদ্যালয়ের টিম ‘বিগ ফরট্রেস ডাওন‘।

    জানা যায়, প্রতিযোগিতায় মোট ৫৮টি টিম রেজিষ্ট্রেশন করে। ৫৮ টি টিমে প্রতিযোগিতায় অংশগ্রহণ করে মোট ২৬৮ জন শিক্ষার্থী।

    বিগ ফরট্রেস ডাওনের টিম লিডার তারেক রায়হান বলেন, আমরা ২০১৮ সালে আমাদের টিম গঠন করে কাজ করে যাচ্ছি। আমাদের টিমের প্রত্যের মেম্বার অনেক ডেডিকেটেড এজন্য এতদূর আসা সম্ভব হয়েছে। দীর্ঘদিন পরিশ্রমের পর আমরা সাফল্য পেয়েছি। আমরা আরও চেষ্টা করবো যেনো ন্যাশনাল ও ইন্টারন্যাশনাল প্লাটফর্মে নিজেদের প্রমাণ করতে পারি।

    আইসিটি বিভাগের সভাপতি ড. বিকাশ চন্দ্র সিংহ বলেন, বিষয়টি আমাদের বিভাগ ও বিশ্ববিদ্যালয়ের জন্য অত্যন্ত গর্বের। প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের আমরা আমাদের সাধ্য অনুযায়ী সহযোগিতা করেছি।

    http://এইচ/কে

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ