• স্বাস্থ্য ও চিকিৎসা

    ১২ বছর পর হাসপাতালে অপারেশন কার্যক্রম শুরু

      প্রতিনিধি ২৭ জুলাই ২০২২ , ১২:৪২:৪৭ প্রিন্ট সংস্করণ

    রাজু আহমেদ :-  রাজবাড়ী জেলা প্রতিনিধি :

    রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সে দীর্ঘ একযুগ পর অপারেশন কার্যক্রম শুরু হলো। ২০১১সালে শেষবার অপারেশন হওয়ার পর দীর্ঘদিন অপারেশন কার্যক্রম বন্ধ ছিল।

    আজ আলমগীর শেখ নামের এক টিউমার রোগীর অপারেশনের মধ্য দিয়ে অপারেশন থিয়েটারের শুভ সূচনা করা হয়েছে। রোগী সুস্থ থাকায় অপারেশন সফল হয়েছে বলে মনে করছেন হাসপাতাল কর্তৃপক্ষ, রোগী ও রোগীর স্বজনরা।

    আজ বুধবার (২৭জুলাই) বেলা ১১টার দিকে ১২ বছর পর ওই অপারেশনের মাধ্যমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অপারেশন থিয়েটারের কার্যক্রম শুরু হয়েছে।রোগীর নাম আলমগীর হোসেন সে গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ইউনিয়নে মজিদ শেখের পাড়ার অধিবাসী।

    অপারেশনে অংশগ্রহণ করেন- আবাসিক মেডিক্যাল অফিসার ডা, শাহ শরিফুল ইসলাম , সহযোগিতা করেন নার্স সুপারেন্ডেট মৃদুলা রানী বিশ্বাস, মুক্তা সরকার, রমা রানী।

    রোগী আলমগীর হোসেন বলেন,আমি মাছের ব্যাবসা করি আঙুলে টিউমারের মতো হয়ে বড় আকার ধারন করে। একসময় হাতে জ্বালা পোড়া শুরু হয়। এই কারণে আমার শারীরিক নানা সমস্যা ছিল।

    পাশের বাড়ির একজনের পরামর্শে গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হই। ভর্তি হওয়ার পর থেকেই ডা. শাহ শরিফুল ইসলাম আমাকে মানসিকভাবে সাপোর্ট দিয়েছেন ও বিনামূল্যে এ অপারেশন করেছেন। ডাক্তারদের সেবা ও কার্যক্রম দেখে আমি খুবই সন্তুষ্ট। বর্তমানে আমি সুস্থ আছি।

    উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সৈয়দ আমিরুল হক শামীম বলেন, ৫০ শয্যাবিশিষ্ট এ হাসপাতালে এখন থেকে সব সেবা কার্যক্রমে স্বয়ংসম্পূর্ণ। এরপর থেকে ছোট খাটো অপারেশন করতে পারব। এবং একজন গাইনী ডাক্তার আসলে সিজারের অপারেশন হবে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ