• সারাদেশ

    ওএমএস এর চাল পাবে কক্সবাজার জেলায় প্রতিদিন ১২হাজার মানুষ

      প্রতিনিধি ১ সেপ্টেম্বর ২০২২ , ১২:৫২:৩৯ প্রিন্ট সংস্করণ

    আজিজ উদ্দিন

    বৈশ্বিক প্রেক্ষাপটে জনসাধারণকে মূল্য সহায়তা প্রদানের লক্ষ্যে সম্প্রসারিত ও এসএম কার্যক্রম শুভ উদ্বোধন করা হয় কক্সবাজার জেলায়। উক্ত কার্যক্রম উদ্বোধন করেন কক্সবাজার জেলা প্রশাসক মোঃ মামুনুর রশিদ।

    তিনি উদ্বোধন কালে বলেন, কক্সবাজার জেলার ৯টি উপজেলার ৩০টি ডিলার পয়েন্টের মাধ্যমে ১২হাজার মানুষ দৈনিক চাল পাবে ৫কেজি করে ৬০হাজার কেজি চাল। এই চাল প্রতিদিন সবাই ৫কেজি ৩০টাকা করে ১৫০টাকা দিয়ে ক্রয় করতে পারবে।

    খাদ্য অধিদপ্তরের দায়িত্বে থাকা অফিসারকে এই নির্দেশ প্রদান করেন। সাথে রেজিস্ট্রার খাতা ব্যবহার করে স্বচ্চ ভাবে হিসেব রাখতে বলেন। জেলা প্রশাসক জনগণের উদ্দ্যশ্যে বলেন, সরকার আপনাদের জন্য ভূর্তকি দিয়ে সহায়তা প্রদান করছে এমএস চাল কম মূল্যে বিক্রি করে।

    এই সময় আরো উপস্থিত ছিলেন কক্সবাজার জেলা পুলিশের নবগত পুলিশ সুপার মাহফুজুর রহমান। তিনি বলেন ওএমএস এর চাল আর আটা বিক্রি করার সময় কোন বিশৃংখলা সৃষ্টি করলে ডিলাররা, তাদের জন্য আমার পুলিশ বসে থাকবে না। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিবে।

    এই সময় আরো উপস্থিত হয়ে কক্সবাজার পৌর মেয়র ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান বলেন, বঙ্গবন্ধুর কণ্যা জননেত্রী শেখ হাসিনা এই চাল সারা বাংলাদেশের মানুষের জন্য বরাদ্ধ দিয়েছেন। আপনারা প্রতিদিন সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ওএমএস চাল ৩০টাকা কেজি ও আটা ১৮টাকা কেজিতে পাবেন।

    এই সময় আরো উপস্থিত ছিলেন কক্সবাজার পৌরসভার সিও এসএম তরিকুল ইসলাম, জেলা এডিসি জেনারেল জাহিদুল ইসলাম, সদর ইউএনও মোঃ জাকারিয়া, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মুজিবুল ইসলাম, জেলা প্রশাসন ও জেলা খাদ্য অধিদপ্তরের অফিসারবৃন্দ।

    কক্সবাজার জেলা প্রশাসনের নজরধারীতে ওএমএস এর চাল ও আটা বিক্রির কার্যক্রম চলমান থাকবে জেলার ৯টি উপজেলার ৩০টি ডিলারের মাধ্যমে। এতে সুযোগসুবিধা পাবে নিন্ম আয়ের, দরিদ্র, রিক্সা চালক, ভ্যান চালক, হোটেল শ্রমিক, দিনমজুর মানুষগুলো প্রতিদিন ওএমএস চাল ও আটা ক্রয় করতে পারবেন।

    http://এইচ/কে

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ