• অভিযান

    কক্সবাজারের চকরিয়ার গহীন পাহাড়ি এলাকায়/ গাজার চারা উৎপাদনে র‍্যাব-১৫ এর অভিযান

      প্রতিনিধি ৫ সেপ্টেম্বর ২০২২ , ২:৫৬:৫১ প্রিন্ট সংস্করণ

    আজিজ উদ্দিন।।

    র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ান র‌্যাব-১৫ কক্সবাজার, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, কক্সবাজার জেলার চকরিয়া থানাধীন কাকরা ইউপিস্থ পাহাড়তলী এলাকায় গহীন জঙ্গলে অবৈধভাবে পাহাড় কেটে কতিপয় মাদক ব্যবসায়ী নার্সারির মাধ্যমে গাঁজার চারা উৎপাদন ও চাষ করছে।

    উক্ত সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৫ এর একটি আভিযানিক দল ০৪/০৯/২০২২ তারিখ অনুঃ ২৩.৩০ ঘটিকায় র‌্যাব-১৫ এর সহকারী পুলিশ কোম্পানি কমান্ডার, সিপিএসসি মোঃ জামিলুল হক বর্ণিত স্থানে অভিযান পরিচালনা করে এবং নার্সারীর মালিক জাকের আহমদ (২৮), পিতা-মৃত জাফর আলম, সাং-উত্তর পাহাড়তলী, ০৯নং ওয়ার্ড, কাকরা ইউপি, থানা-চকরিয়া, জেলা- কক্সবাজারকে গ্রেফতার করেনন।

     

    পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে ধৃত ব্যক্তির দেখানোমতে, তার নার্সারি এবং পাহাড়ের আড়াই একর জমিতে প্রায় দুই হাজারের মত গাঁজার চারা উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে ধৃত ব্যক্তি জানায় জব্দকৃত গাঁজার চারা নার্সারিতে উৎপাদন করতে পাহাড়ের ডালে রোপণ করেছে এবং উৎপাদিত বাকি চারাগুলো লামা, থানচি, আলীকদমসহ বিভিন্ন জাগায় ৫০/৭০ টাকা ধরে পাইকারি ও খুচরা বিক্রয় করে আসছে গাঁজা চারা ব্যবসায়ী মোঃ জাকের।

    উদ্ধারকৃত মাদকদ্রব্যসহ গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি নিয়মিত মামলা রুজুর জন্য কক্সবাজার জেলার চকরিয়া থানায় লিখিত এজাহার দাখিল করা হবে বলে জানান র‌্যাব-১৫ এর সহকারী পুলিশ কোম্পানি কমান্ডার, সিপিএসসি মোঃ জামিলুল হক।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ