• আলোকিত মূখ

    কক্সবাজারে সাময়িক ইউএনও হলেন,/ জান্নাতুল

      প্রতিনিধি ১২ অক্টোবর ২০২২ , ৬:০৮:১৮ প্রিন্ট সংস্করণ

    আজিজ উদ্দিন।।

    জাতিসংঘের ঘোষণা মতে ২০১২সাল থেকে প্রতিবছর ১১ অক্টোবর পালিত হয় আন্তর্জাতিক কন্যা শিশু দিবস। তারই ধারাবাহিকতায় দিবসটি উপলক্ষে এক বিশেষ অনুষ্ঠান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে কক্সবাজার সদর উপজেলা মিলনায়তনে।

    আজ বুধবার (১২ অক্টোবর) বিকাল ৪টায় আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা প্লান ইন্টারন্যাশনাল ও ইয়েস বাংলাদেশের সহযোগিতায় এনসিটিএফ এর উদ্যোগে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

    এ-সময় কক্সবাজার সদর উপজেলার জান্নাতুল আফনান বনী নামক এক কিশোরীর হাতে ১ঘন্টার জন্য প্রতীকী ইউএনও’র দ্বায়িত্ব তোলে দেন কক্সবাজার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ জাকারিয়া।

    দায়িত্ব পেয়ে জান্নাতুল আফনান বলেন, নারী শিক্ষা, সহিংসতা, বাল্যবিবাহ ও শিশুশ্রমসহ নানান সমস্যা নিয়ে কথা এবং এসব প্রতিরোধে বেশকিছু সুপারিশমালা তুলে ধরেন। শিশুদের অধিকার নিশ্চিত করতে সকলকে একসাথে কাজ করার আহবান জানান ।

    চিল্ড্রেন টাস্ক ফোর্স এনসিটিএফ এর জেলা ভলান্টিয়ার সুলতানা সাম্মীর সঞ্চালনায় অনুষ্ঠিত দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ জাকারিয়া।

    জাকারিয়া বলেন, শিশুরা আগামী দিনের ভবিষ্যৎ। তারা হবে দেশের বড় সম্পদ। জান্নাতুলের মত সকল শিশুরা যদি দেশের বিভিন্ন সমস্যা নিয়ে চিন্তা ভাবনা করে, তাহলে দেশ থেকে কমে যাবে বাল্যবিবাহ, শিশুশ্রম ও সহিংসতা। দেশে বাড়বে নারী শিক্ষা ও নারী অধিকার। আজকের তোমরা যারা এই প্রতীকি অনুষ্ঠানে অংশগ্রহণ করেছ, তাদের সকলকে সদর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ধন্যবাদ জানাই।

    এসময় তিনি আরো জানান, কন্যা শিশুদের শারিরীক সুস্থতা ও মানসিক বিকাশের উপর গুরুত্বারোপসহ কন্যা শিশু বিষয়ক নানা বিষয়ে যোগ উপযোগি মতামত প্রকাশ করেন।

    এইচ/কে

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ