• আলোকিত মূখ

    কুড়িগ্রামে জেলা শ্রেষ্ঠ সহকারী শিক্ষা অফিসার/ ফরহাদ হোসেন

      প্রতিনিধি ২ অক্টোবর ২০২২ , ২:৩৯:২৬ প্রিন্ট সংস্করণ

    সাজাদুল ইসলাম, কুড়িগ্রাম প্রতিনিধি :

    কুড়িগ্রাম জেলার শ্রেষ্ঠ সহকারী উপজেলা শিক্ষা অফিসার নির্বাচিত হয়েছেন উলিপুর উপজেলার সহকারী শিক্ষা অফিসার ফরহাদ হোসেন খন্দকার।

    গত ২৬ সেপ্টেম্বর জেলা প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, কুড়িগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম, কুড়িগ্রাম জেলার প্রাথমিক শিক্ষা অফিসার শহিদুল ইসলাম স্বাক্ষরিত ‘জাতীয় প্রাথমিক শিক্ষা পদক -২০২২’ এর জেলা পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষক/শিক্ষিকা, বিদ্যালয়, প্রতিষ্ঠান, কর্মকর্তা ও কর্মচারীগণের তালিকায় তা প্রকাশ পায়।

    সদ্য কুড়িগ্রাম জেলা শ্রেষ্ঠ সহকারী শিক্ষা অফিসার ফরহাদ হোসেন খন্দকার। শ্রেষ্ঠ নির্বাচিত হওয়ায় সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে তিনি ধন্যবাদ ও তাদের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি দেশের বিভিন্ন উপজেলায় সহকারী শিক্ষা অফিসার হিসেবে দায়িত্ব পালন শেষে প্রায় ৮ বছর পূর্বে উলিপুর উপজেলায় সহকারী শিক্ষা অফিসার হিসেবে যোগদান করেন।

    এই সময়ের মধ্যেই তিনি উপজেলার বাবুরহাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিশুপার্ক স্থাপন, গুনাইগাছ সরকারি প্রথমিক বিদ্যালয়ে ৫ম শ্রেণির শিক্ষার্থীদের জন্য বসার স্থানে নতুনত্ব, করোনাকালীন সময়ে শিশুদের শিখন ঘাটতি পূরণে গুগলমিটে ক্লাশ পরিচালনা, উলিপুর অনলাইন প্রাইমারী স্কুল পেজ ওপেন করে নেতৃত্বদানসহ নিয়মিত মনিটরিং, করোনাকালীন সমাজে বিত্তশালীদের উদ্বুদ্ধ করে প্রায় অর্ধশতাধিক অসহায় গরিব শিক্ষার্থীদের মাঝে খাদ্য সহায়তা প্রদান, ক্লাস্টারের প্রতিটি বিদ্যালয়ে শতভাগ স্লিপ কার্যক্রম বাস্তবায়ন।

    এছাড়াও উপজেলা ক্লাস্টার পর্যায়ে বিভিন্ন প্রতিযোগিতাসহ শিক্ষা ও উন্নয়ন মেলায় তাঁর উপর অর্পিত দায়িত্ব অত্যন্ত নিষ্ঠার সাথে পালন করেছেন। প্রাথমিক শিক্ষা বিষয়ের উপর তার লেখালেখির অভ্যাস রয়েছে। জেলা পর্যায়ে এ ধরণের কৃতিত্বে তিনি খুশি।

    এ অর্জনের বিষয়ে ফরহাদ হোসেন খন্দকার বলেন, তাঁর এ শ্রেষ্ঠত্ব অর্জন কর্মউদ্দীপনা বহুগুণ বাড়িয়ে দিবে এবং প্রাথমিক শিক্ষায় গুরুত্বপূর্ণ অবদানে সহায়ক ভূমিকা পালন করবে।

    তিনি আরও বলেন, সৎ ও নিষ্ঠার সাথে কাজ করায় এই পদে নির্বাচিত হয়েছেন। সামনে তিনি বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ সহকারী উপজেলা শিক্ষা অফিসার নির্বাচিত হওয়ার জন্য সকলের কাছে দোয়া কামনা করেন।

    এইচ/কে

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ