• অন্যান্য

    দিনাজপুরে বৃক্ষরোপণ ও বৃক্ষ মেলার // সমাপনী অনুষ্ঠান 

      প্রতিনিধি ১০ আগস্ট ২০২২ , ৪:১১:১৩ প্রিন্ট সংস্করণ

    পিসি দাস দিনাজপুর প্রতিনিধিঃ

    দিনাজপুরে বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষ মেলা ও সমাপনী অনুষ্ঠানের কোরআন ও গীতা পাঠের মাধ্যমে গোর-এ-শহীদ বড় ময়দানে ৯ই আগস্ট ২০২২ অনুষ্ঠানটি শুরু হয় ।

    উক্ত অনুষ্ঠানের প্রধান অতিথির পক্ষে উপস্থিত ছিলেন মোঃ শরিফুল ইসলাম অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) দিনাজপুর,এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার মহোদয়ের পক্ষ থেকে মো মমিনুল করিম অতিরিক্ত পুলিশ সুপার দিনাজ পুর।

    এ সময় আরো উপস্থিত ছিলেন মোহাম্মদ জয়নুল আবেদীন । নির্বাহী প্রধান কর্মকর্তা জেলা পরিষদ দিনাজপুর। অনুষ্ঠানের সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন । মোঃ বশিরুল আল মামুন, বিভাগীয় বন কর্মকর্তা সামাজিক বন বিভাগ দিনাজপুর । অনুষ্ঠান চলাকালীন সময়ে উপস্থিত ছিলেন কামরুল হাসান রেঞ্জ কর্মকর্তা সদর দিনাজপুর।

    সভাপতির সংক্ষিপ্ত বক্তব্যে বলেন গাছ লাগান পরিবেশ বাঁচান,গাছ আমাদের অক্সিজেন দেয়,বাতাস দেয় গাছ আমাদের ফল.ও জ্বালানি খড়ি ফার্নিচার কাঠ থেকে শুরু করে আমাদের সকলের অনেক উপকারে আসে।

    তাই একটি গাছ কাটলে নতুন করে তিনটি চারা গাছ রোপণ করতে হবে,তিনি আরো বলেন যাদের জায়গা নাই তারা ছাদে কিংবা আঙ্গিনার পাশে যেকোনো গাছের বাগান তৈরী করতে পারবেন।

    বর্তমানে শতকরায় দিনাজপুর জেলায় ২৫%। গাছপালা থাকার কথা সেখানে বর্তমানে সকল প্রকার গাছপালা রয়েছে শুধুমাত্র ৪ পারসেন্ট। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন বৃক্ষ প্রাণে প্রকৃতি প্রতিবেশ আগামী প্রজন্মে টেকসই বাংলাদেশ গাছ লাগান পরিবেশ বাঁচান ।

    কথা টি সত্য তাহলে আমাদেরকে অবশ্যই চিন্তা করতে হবে । গাছপালা আমাদের অনেক উপকারে আসে তাই এখন থেকেই বেশি বেশি করে লাগাইতে হবে । গাছ লাগান দেশকে বাঁচান।

    উক্ত অনুষ্ঠানটি সঞ্চালনা করেন মনিরা সাহানাজ চৌধুরী কেয়া,উপস্থাপিকা বাংলাদেশ বেতার রংপুর পরিশেষে মেলার ভিতরে নার্সারি স্টল মালিকেরা বিভিন্ন ধরনের ফল মূলের গাছ যারা সর্বোচ্চ বিক্রি করতে পারছেন তাদেরকে জেলা প্রশাসন ও সামাজিক বন বিভাগ এর আয়োজনে তিনজন ব্যক্তির মাঝে পুরস্কার হিসেবে ক্রেস্ট প্রদান করেন ও সভাপতি তার সংক্ষিপ্ত বক্তব্য অনুষ্ঠানটি সমাপ্তি ঘোষণা করেন ।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ