• রাজনীতি

    বরগুনায় শোক দিবসের আলোচনায় অংশ নেয়াকে কেন্দ্র করে ছাত্রলীগের দুই গ্রুপে সংঘর্ষ

      প্রতিনিধি ১৫ আগস্ট ২০২২ , ১১:২৮:০৩ প্রিন্ট সংস্করণ

    মোহাম্মদ মেজবাহ উদ্দিন, বরগুনা 

    আজ সোমবার (১৫ আগস্ট) বেলা ১১টার দিকে জেলা শিল্পকলা একাডেমীর সামনে ঘণ্টাব্যাপী বরগুনায় শোক দিবসের অনুষ্ঠানে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে।

    সংঘর্ষের ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। এসময় পুলিশের একটি গাড়ি ভাঙচুর করেছে ছাত্রলীগ নেতাকর্মীরা এছাড়াও ইটপাটকেল ছুড়ে আতংকের সৃষ্টি করা হয়। আহত হয়েছে অনেকেই।

    প্রতক্ষদর্শীরা জানান, সকালে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা অর্পন করে জেলা আওয়ামী লীগ ও তার অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা জেলা শিল্পকলা একাডেমিতে শোক দিবস উপলক্ষে আলোচনা সভায় যোগ দিতে আসেন।

    এসময় ছাত্রলীগ নয়া কমিটির সভাপতি পদবঞ্চিত জেলা ছাত্রলীগের সহ-সভাপতি সবুজ মোল্লাসহ সমর্থকরা ওই সভায় যান। সকাল ১১ টার দিকে জেলা ছাত্রলীগ সভাপতি রেজাউল কবির রেজা নেতাকর্মীদের নিয়ে শিল্পকলায় আসেন।

    এরপর কিছুক্ষনের মধ্যেই হই হুল্লুর বেধে যায় এবং তা দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের রূপ নেয়। শুরু হয় দাঙ্গা হাঙ্গামা। এসময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার জন্য চেষ্টা করলে ছাত্রলীগ নেতাকর্মীরা পুলিশের ওপর হামলা করে। এরপর পুলিশ লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে দেয়। সময় পুলিশের একটি গাড়ি ভাঙচুর বিক্ষুব্ধ নেতাকর্মীরা।

    জেলা ছাত্রলীগ সভাপতি রেজাউল কবির রেজা জানান, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শিল্পকলায় প্রবেশের সময় ছাদ থেকে তাদের ওপর ইট-পাটকেল নিক্ষেপ করে অজ্ঞাতরা। তাদের ইট-পাটকেলে পুলিশের একটি গাড়ি ক্ষতিগ্রস্ত হয়।

    বরগুনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলী আহম্মেদ জানান, ছাত্রলীগের গ্রুপিং থেকেই ঘটনার শুরু। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। এ বিষয়ে বিশৃংখলা করতে দেয়া হবেনা। দোষী ব্যক্তিদের প্রতি আইনগত ব্যবস্থা গৃহীত হবে।

    http://এইচ/কে

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ