• সারাদেশ

    বিশ্ব পর্যটন দিবস উপলক্ষ্যে/ কক্সবাজারে স্টেক হোল্ডারদের সাথে ট্যুরিস্ট পুলিশের আলোচনা 

      প্রতিনিধি ২৩ সেপ্টেম্বর ২০২২ , ৫:১৫:৫৩ প্রিন্ট সংস্করণ

    আজিজ উদ্দিন

    পৃথিবীর দীর্ঘতম বালিয়াড়ি সমুদ্র সৈকত কক্সবাজারে,বিশ্ব পর্যটন দিবস-২০২২ খ্রিঃ উপলক্ষে ট্যুরিস্ট পুলিশ কক্সবাজার রিজিউন কর্তৃক স্টেক হোল্ডারদের সহিত এক বিশেষ আলোচনা সভার আয়োজন করা হয়।

    উক্ত সভায় পর্যটন দিবস সাফল্য মন্ডিত করার জন্য বিভিন্ন বিষয়ে আলোকপাত করেন, কক্সবাজার ট্যুরিষ্ট পুলিশের পুলিশ সুপার মোঃ জিল্লুর রহমান বিপিএম, পিপিএম (বার)।

    তিনি বলেন, আমরা ট্যুরিষ্ট পুলিশ পর্যটন দিবস উপলক্ষ্যে পর্যটকদের বিভিন্ন সুযোগ সুবিধা প্রদানের লক্ষ্যে পর্যটন এলাকায় আপনারা যারা হোটেল মোটেল, রেস্তোরেন্ট, কিটকট, বীচ বাইক, জেটস্কী, বার্মিজ দোকান ইত্যাদি মালিক সমিতি সমূহ আছেন, তাঁদের উদ্দ্যশ্যে বলতে চাই।

    বছরে একবার পর্যটন দিবস হয়, এই দিবসটিকে ঘিরে কক্সবাজারের আতিথেয়তা পর্যটকরা মনে রাখার জন্য আমরা কক্সবাজারকে ব্রান্ড করার নিমিত্ত কিছু একটা করতে চাই।

    সেখানে আপনাদের সহযোগীতা প্রয়োজন। আমরা আপনাদের সার্বিক সহযোগিতা পেলে পর্যটন শিল্পে অনেক বড় ভূমিকা পালন করা সম্ভব।

    আমাদের ট্যুরিস্ট পুলিশ কক্সবাজার রিজিউনের পক্ষ থেকে বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে দিন ব্যাপী কর্মসূচি হাতে নিয়েছি।

    ট্যুরিস্ট পুলিশ কক্সবাজার রিজিউন কর্তৃক বর্নাঢ্য র‌্যালী, রক্তদান কর্মসূচি, বিশুদ্ধ খাবার পানির ব্যবস্থা, পর্যটকদের ফুলেল শুভেচ্ছা, পর্যটকদের জন্য খেলাধুলার আয়োজন এবং অবিচ্ছেদ্য নিরাপত্তা ব্যবস্থা।

    আপনাদের কাছ থেকে আমরা কি প্রত্যাশা রাখতে পারি এমন কথার জবাবে বীচ বাইক সমিতির সভাপতি ঘোষণা দেন, বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে বীচ বাইক পর্যটকদেরকে ৫০% ছাড় দিবে।

    প্যারাসেইলিং সমিতি সাধারণ সম্পাদক বলেন, বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে প্যারাসেইলিং এ থাকছে ৩ দিনের জন্য ৩০% ডিসকাউন্ট।

    কিটকট (চেয়ার) সমিতির পক্ষ হতে বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে ৪৮ ঘন্টার জন্য ৩০ টাকার পরিবর্তে ২০ টাকা ভাড়া নির্ধারণ করা থাকবে।

    বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে হোটেল মোটেল গেস্ট হাউজ মালিক সমিতির পক্ষ হতে সভাপতি বলেন, প্রতি ০৪ জন পর্যটকের জন্য ০৭ দিন ব্যাপী সু-সজ্জিত রুম ভাড়া ৮০০/- টাকা নির্ধারণ করা থাকবে। যাতে পর্যটকরা কম খরচে বিশ্ব পর্যটন দিবস উপভোগ করতে পারবে।

    এছাড়া রেস্তোরেন্ট মালিক সমিতি ও ট্যুর অপারেটর এসোসিয়েশন কতৃর্ক বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে পর্যটকদের জন্য সব ধরণের সহযোগীতা প্রদান করবেন বলে আশ্বস্ত করেন। অদ্য সকালে ট্যুরিষ্ট পুলিশ সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

    জেলা প্রশাসকের উদ্যোগে বিশ্ব পর্যটন দিবস উপলক্ষ্যে থাকছে সপ্তাহব্যাপী নানা আয়োজন।
    ২৭ সেপ্টেম্বর সকাল ১০টায় বর্ণাট্য শোভা যাত্রা ও রোড শো (সুগন্ধ্যা থেকে লাবণী), সকাল ১১টায় পর্যটন মেলার শুভ উদ্বোধন, সকাল সাড়ে ১১টায় ফানি গেমস্, বিকাল ৪টায় বীচ বাইক শোভা যাত্রা (লাবণী থেকে সুগন্ধ্যা), বিকাল ৫টায় ঐতিহ্যবাহী সাংস্কৃতিক অনুষ্ঠান, রাত সাড়ে ১০টায় ডিজে শো।

    ২৮ সেপ্টেম্বর সকাল ১০টায় পর্যটন মেলা, সকাল সাড়ে ১০টায় পর্যটন দিবস উপলক্ষ্যে রচনা প্রতিযোগীতা, ১১.৪৫ টায় চিত্র অঙ্কন প্রতিযোগীতা, বিকাল ৪টায় ঘুড়ি উৎসব, বিকাল ৫টায় সাংস্কৃতিক অনুষ্ঠান, রাত সাড়ে ১০টায় ডিজে শো।

    ২৯ সেপ্টেম্বর সকাল ১০টায় পর্যটন মেলা, সকাল সাড়ে ১০টায় স্থানীয় উদ্যোক্তাদের নিয়ে সেমিনার, সকাল সাড়ে ১১টায় পর্যটন সম্ভবনা উপস্থাপন, বিকাল ৫টায় ক্ষুদ্র নৃ গোষ্ঠির সাংস্কৃতিক অনুষ্ঠান, রাত সাড়ে ১০টায় ডিজে শো।

    ৩০ সেপ্টেম্বর সকাল ১০টায় পর্যটন মেলা, সকাল সাড়ে ১০টায় সী সেইফ লাইফ গার্ডদের উদ্ধার কার্যক্রম প্রদর্শন, সকাল ১১টায় বিভিন্ন ফান গেম, বিকাল ৩টায় ক্ষুদ্র নৃ তাত্ত্বিক উৎসব, বিকাল ৬টায় সাংস্কৃতিক অনুষ্ঠান, রাত ১০টায় ফানুশ উৎসব ও ডিজে শো।

    ০১ অক্টোবর সকাল ১০টায় পর্যটন মেলা, সাড়ে ১০টায় স্থানীয়দের খাবার মেলা, বিকাল ৬টায় বিদেশিদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান, রাত ১০টায় আতশবাজি ও ডিজে শো।

    ০২ অক্টোবর সকাল ১০টায় পর্যটন মেলা, সাড়ে ১০টায় পিঠা উৎসব, বিকাশ ৫টায় ম্যাজিক শো,৬টায় সাংস্কৃতিক অনুষ্ঠান, রাত ১০টায় ফায়ার ওয়ার্ক শো ও ডিজে শো।

    ০৩ অক্টোবর সকাল পর্যটন মেলা, বিকাল ৫টায় পুরুস্কার বিতরণ, ৬টায় গ্রান্ড সাংস্কৃতিক অনুষ্ঠান ও কনসার্ট, রাত ১০টায় ডিজে শো দিয়ে বিশ্ব পর্যটন দিবসের সপ্তানব্যাপী অনুষ্ঠান সমাপ্তি করা হবে।

    http://এইচ/কে

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ