• সারাদেশ

    শেখ রাসেল দিবস উপলক্ষে// দেবিদ্বারে কুইজ প্রতিযোগীতার উদ্বোধন

      প্রতিনিধি ১ সেপ্টেম্বর ২০২২ , ১:০১:০৩ প্রিন্ট সংস্করণ

    নিজস্ব প্রতিবেদক॥

    গৌরব ৭১ এর আয়োজনে ও শেখ রাসেল ফাউন্ডেশন দেবিদ্বার উপজেলা চেপ্টার এর সহযোগীতায় শেখ রাসেল দিবস- ২০২২ উপলক্ষে মাসব্যাপী কুইজ প্রতিযোগীতার উদ্বোধনী, আলোচনা সভা ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠান।

    কুমিল্লা -দেবিদ্বার উপজেলার দুয়ারিয়া এজি মডেল একাডেমী (স্কুল এন্ড কলেজ) এ অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের সাবেক অধ্যাপক বিশিষ্ট শিক্ষাবিদ ও লেখক মুহম্মদ জাফর ইকবাল।

    প্রধান বক্তা ছিলেন শেখ রাসেল ফাউন্ডেশনের ইউএসএ শাখার সভাপতি ডা. ফেরদৌস খন্দকার। কুমিল্লা আইডিয়াল কলেজ প্রতিষ্ঠাতা অধ্যক্ষ মো: মহিউদ্দিন লিটন এর পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সোনার বাংলা কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ আবু ছালেক মো. সেলিম রেজা সৌরভ।

    কুমিল্লা বিশ্ববিদ্যালয়র সিএসই বিভাগের বিভাগীয় প্রধান ও সহকারী অধ্যাপক পার্থ চক্রবর্ত্তী, শেখ রাসেল ফাউন্ডেশন দেবিদ্বার উপজেলা চেপ্টার এর অহবায়ক রাশেদা আক্তার।

    দুয়ারিয়া এজি মডেল একাডেমী অধ্যক্ষ মো. আবু সেলিম ভূঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতি দেবিদ্বার উপজেলা শাখার সভাপতি অধ্যক্ষ আবদুল খালেক, শেখ রাসেল দিবস উদযাপন কমিটির আহবায়ক অধ্যাপক সফিকুল ইসলাম সরকার।

    অনুষ্ঠানের বক্তারা তাদের বক্তব্যে ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্য বলেন- বাঙালি জাতির অবিসাংবাদিত নেতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান এর অপরিসীম সাহস, সীমাহীন ত্যাগ-তিতিক্ষা, বলিষ্ঠ নেতৃত্ব এবং সঠিক দিকনির্দেশনা আমরা পেয়েছে একটি স্বাধীন বাংলাদেশ, স্বাধীন-সার্বভৌম বাংলাদেশকে একটি সুখী-সমৃদ্ধ ‘সোনার বাংলা’য় পরিণত করাই ছিল বঙ্গবন্ধুর আজীবনের লালিত স্বপ্ন। মহান এ নেতার সে স্বপ্ন পূরণে আমাদের অব্যাহত প্রচেষ্টা চালিয়ে যেতে হবে।

    এতে উপস্থিত ছিলেন দেবিদ্বার উপজেলা মহিলা শ্রমিক লীগের সভাপতি শাহিনুর লিপি,শেখ রাসেল ফাউন্ডেশন দেবিদ্বার উপজেলা চ্যপ্টার শাখার মনিরুল ইসলাম, শারমিন আক্তার রিমা প্রমুখ।

    http://এইচ/কে

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ