• ক্যাম্পাস

    ইবিতে হাল্ট প্রাইজ প্রতিযোগিতার /টিম রেজিষ্ট্রেশন শুরু

      প্রতিনিধি ১৮ ডিসেম্বর ২০২২ , ১:৪১:০৭ প্রিন্ট সংস্করণ

    ইবি প্রতিনিধিঃ

    ইসলামী বিশ্ববিদ্যালয়ে হাল্ট প্রাইজ ২০২২-২৩ অন ক্যাম্পাস প্রতিযোগিতার টিম রেজিষ্ট্রেশন শুরু হয়েছে। প্রতিযোগিতায় অংশগ্রহণকারী টিম ইসলামী বিশ্ববিদ্যালয়ের অধ্যয়নরত শিক্ষার্থী হতে হবে।

    অংশগ্রহণ ও রেজিস্ট্রেশন এর নিয়মাবলি –
    ১.৩ থেকে ৫ সদস্য বিশিষ্ট টিম গঠন করে রেজিষ্ট্রেশন করা যাবে তবে ১ জন সদস্য অন্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী গ্রহনযোগ্য। ২. ইবি হাল্ট প্রাইজ এর অফিসিয়াল ওয়েবসাইট
    https://oncampus.hultprize.org/islamicuniversitykushtia

    এর রেজিস্ট্রার অপশনে গিয়ে প্রয়োজনীয় তথ্য সাবমিট করতে হবে। টিম রেজিষ্ট্রেশন সম্পূর্ণ বিনামূল্যে। ২. টিম রেজিষ্ট্রেশন সম্পন্ন হলে ওয়েবসাইট এর পার্টিসিপেট অপশন থেকে পিডিএফ ডাউনলোড করে নিতে হবে যেখানে প্রতিযোগিতার চ্যালেঞ্জ অর্থাৎ বিষয় ও তথ্যাবলি অন্তর্ভুক্ত রয়েছে। ৩.অাগামী ৩১শে ডিসেম্বর, ২০২২ পর্যন্ত টিম রেজিষ্ট্রেশন চলবে।

    ইবি হাল্ট প্রাইজ এর ক্যাম্পাস ডিরেক্টর রাফায়েল আহমেদ অংকন জানান, ইবিতে তৃতীয়বারের মতো হাল্ট প্রাইজ অন ক্যাম্পাস প্রতিযোগিতা অনুষ্ঠিত হতে যাচ্ছে। তিনটি ধাপে প্রতিযোগিতাটি সম্পন্ন হবে।

    প্রথম পর্যায়ে রেজিস্ট্রেশনকৃত টিমদেরকে হাল্ট প্রাইজ চ্যালেঞ্জ ( যেটি পিডিএফ এ অন্তর্ভুক্ত) এর উপর অনধিক ৩০০ শব্দের অাইডিয়া সাবমিট করতে হবে। দ্বিতীয় রাউন্ডে নির্বাচিত টিমদেরকে পাওয়ারপয়েন্ট/ভিডিও এর মাধ্যমে অাইডিয়া সাবমিট করতে হবে এবং এখান থেকে ফাইনাল রাউন্ড এর জন্য সেরা টিমগুলোকে নির্বাচিত করা হবে।

    এছাড়া ইবি হাল্ট প্রাইজ এর ফেসবুক পেইজ ও গ্রুপ থেকে প্রতিযোগিতার বিস্তারিত তথ্য ও নির্দেশনা পাওয়া যাবে।

    উল্লেখ্য, হাল্ট প্রাইজ বিশ্বের বৃহত্তম তরুণ উদ্যোক্তা প্রোগ্রামগুলির মধ্যে একটি যার ১২১+ দেশে ২০০০ টিরও বেশি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে কার্যক্রম রয়েছে। বিশ্বের বৃহত্তম সামাজিক সমস্যা খাদ্য, শিক্ষা, পরিবেশ, শক্তি ও চিকিৎসাকে লক্ষ্য করে বিশ্বব্যাপী একটি বিজনেস আইডিয়া প্রতিযোগিতার আয়োজন হয়।

    প্রতিবছরের ন্যায় প্রতিযোগিদের থেকে সেরা ব্যবসার ধারণাকারীদের বিশ্বব্যাপী বিজয়ী ঘোষণা দিয়ে ব্যবসাটির মূলধন হিসেবে ১ মিলিয়ন মার্কিন ডলার পুরষ্কার করবেন মার্কিন যুক্তরাষ্ট্রের ৪২তম প্রেসিডেন্ট বিল ক্লিন্টন।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ