• ক্যাম্পাস

    খুবিতে আন্তঃডিসিপ্লিন// বিতর্ক প্রতিযোগিতায় এফডব্লিউটি ডিসিপ্লিন চ্যাম্পিয়ন

      প্রতিনিধি ১৫ সেপ্টেম্বর ২০২২ , ২:৫৩:৪৮ প্রিন্ট সংস্করণ

    আবির হাসান, খুবি প্রতিনিধি।

    বিশ্ব পরিবেশ দিবস-২০২২ উপলক্ষ্যে খুলনা বিশ্ববিদ্যালয়ের এনভায়রনমেন্টাল সায়েন্স ডিসিপ্লিনের অধীনে পরিচালিত এনভায়রনমেন্টাল এ্যাওয়ারনেস ক্লাবের উদ্যোগে আন্তঃডিসিপ্লিন বিতর্ক প্রতিযোগিতার চূড়ান্ত পর্বে আজ বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) বিকাল ৩টায় আচার্য জগদীশচন্দ্র বসু একাডেমিক ভবনের সাংবাদিক লিয়াকত আলী মিলনায়তনে অনুষ্ঠিত।

    সংসদীয় পদ্ধতিতে অনুষ্ঠিত এ প্রতিযোগিতার চূড়ান্ত পর্বে বিতর্কের বিষয় ছিলো: লোকায়িত জ্ঞানই জীববৈচিত্র্য ও পরিবেশ সংরক্ষণের একমাত্র উপায়। প্রতিযোগিতায় সরকারি দল ইংরেজি ডিসিপ্লিনকে পরাজিত করে চ্যাম্পিয়ন হয় বিরোধীদল ফরেস্ট্রি এন্ড উড টেকনোলজি (এফডব্লিউটি) ডিসিপ্লিন। শ্রেষ্ঠ বিতার্কিক নির্বাচিত হন চ্যাম্পিয়ন দল এফডব্লিউটি ডিসিপ্লিনের আব্দুল্লাহ আল নোমান খান।

    এছাড়া প্রতিযোগিতায় ২য় রানার্সআপ হয় এনভায়রনমেন্টাল সায়েন্স ডিসিপ্লিন।সরকারি দলে প্রতীকী প্রধানমন্ত্রী হিসেবে ছিলেন ইংরেজি ডিসিপ্লিনের তামান্না রহমান তন্নী, প্রতীকী মন্ত্রী ছিলেন মো. সাইফুল ইসলাম রাকিব ও প্রতীকী এমপি ছিলেন আল বখতিয়ার মাহমুদ।

    বিরোধী দলে প্রতীকী বিরোধীদলীয় নেতা হিসেবে ছিলেন এফডব্লিউটি ডিসিপ্লিনের আব্দুল্লাহ আল নোমান খান, প্রতীকী উপনেতা ছিলেন মো. ওয়ালিউল ইসলাম কাফি ও প্রতীকী এমপি হিসেবে ছিলেন ফজলে রাব্বি শাকিল।

    উল্লেখ্য, গত ৪ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া ৯ দিনব্যাপী অনুষ্ঠিত এ প্রতিযোগিতায় বিশ্ববিদ্যালয়ের ২০টি ডিসিপ্লিন অংশগ্রহণ করে।

    http://এইচ/কে

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ