• ক্যাম্পাস

    রাজশাহী বরেন্দ্র জাদুঘর পরিদর্শন করেন ব্রিটিশ হাই কমিশনার 

      প্রতিনিধি ২৮ জুলাই ২০২২ , ১:৫৭:৪৯ প্রিন্ট সংস্করণ

    মনির হোসেন মাহিন, বিশ্ববিদ্যালয় প্রতিবেদক,রাবি :

    রাজশাহী শহরের বাংলাদেশের প্রথম বরেন্দ্র জাদুঘর পরিদর্শন করেন বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাই কমিশনার রবার্ট চ্যাটার্টন ডিকশন।

    বৃহস্পতিবার (২৮ জুলাই) বেলা সাড়ে ১১টায় রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) পরিচালিত এই গবেষণা জাদুঘরটি পরিদর্শন করে নিজের মুগ্ধতার কথা জানান তিনি।

    এসময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার চ্যাটার্টন ডিকশনকে বরেন্দ্র গবেষণা জাদুঘরের ইতিহাস, ঐতিহ্য ও বর্তমান অবস্থান সম্পর্কে অবহিত করেন। গবেষণা জাদুঘরটির অব্যবহৃত ধাতব প্রত্নভাস্কর্য, টেরাকোটা, মুদ্রা ও পাণ্ডুলিপি, ধাতবসামগ্রী এবং শিলালিপিগুলো কীভাবে কাজে লাগিয়ে এখানকার মানবসম্পদ উন্নয়নে কাজ করা যায় সে ব্যাপারে চ্যাটার্টন ডিকশনের কাছে সাহায্য চান অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার।

    ব্রিটিশ হাই কমিশনার বরেন্দ্র গবেষণা জাদুঘরটি পরিদর্শন শেষে নিজে মুগ্ধতা ও সন্তোষ প্রকাশ করেন এবং জাদুঘরটির অব্যবহৃত শিলালিপি ও পুঁতিগুলো সংরক্ষণে বিশ্ববিদ্যালয়কে সহযোগিতার আশ্বাস দেন।

    এ সময় আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক সুলতান-উল-ইসলাম, জনসংযোগ প্রশাসক অধ্যাপক ড. প্রদীপ কুমার পান্ডে, ব্রিটিশ কাউন্সিল বাংলাদেশ এর ডিরেক্টর টম মিসসিসসিয়া, ব্রিটিশ কাউন্সিলেরর হেড অব আর্টস নাহিদ ইদ্রিস।

    http://এইচ/কে

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ