• ক্যাম্পাস

    খুবিতে ইসিই ডিসিপ্লিনে ওবিই কারিকুলা শীর্ষক// কর্মশালা অনুষ্ঠিত

      প্রতিনিধি ৩১ আগস্ট ২০২২ , ৭:২৫:৫০ প্রিন্ট সংস্করণ

    আবির হাসান॥

    খুলনা বিশ্ববিদ্যালয়ের ইলেক্ট্রনিক্স এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (ইসিই) ডিসিপ্লিনের তৈরিকৃত আউটকাম বেজড এডুকেশন (ওবিই) কারিকুলার বিভিন্ন দিক নিয়ে এক কর্মশালা গতকাল ৩০ আগস্ট (মঙ্গলবার) বিকাল ৩টায় ড. সত্যেন্দ্রনাথ বসু একাডেমিক ভবনের সিএসই ডিসিপ্লিনের স্মার্ট ক্লাস রুমে অনুষ্ঠিত হয়।

    কর্মশালায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন।তিনি বলেন, শিক্ষা ব্যবস্থাসহ বিশ্বব্যাপী পরিবর্তনের যে ধারা সূচিত হয়েছে, সমাজের যে নতুন চাহিদা সৃষ্টি হচ্ছে, নতুন নতুন কর্মসংস্থানেরপ্রয়োজন হচ্ছে- এসব দিকে লক্ষ্য রেখেই দক্ষ জনশক্তি তৈরি করতে হবে।

    বিশেষ করে উচ্চশিক্ষা ও গবেষণায় যুগের চাহিদা পূরণের জন্য নতুন নতুন কোর্স কারিকুলা অন্তর্ভুক্তির প্রয়োজন রয়েছে। তিনি আরও বলেন, ওবিই কারিকুলা এরকমই একটি চিন্তার ফসল, যেখানে নতুন নতুন সময়োপযোগী বিষয় অন্তর্ভুক্ত করে কোর্স কারিকুলাকে বিশ্বমানে উন্নীত করা হচ্ছে।

    তিনি ইসিই ডিসিপ্লিনের ওবিই কারিকুলা প্রণয়নের জন্য ডিসিপ্লিনের সকল শিক্ষকদের আন্তরিক ধন্যবাদ জানান এবং কয়েকটি পর্যবেক্ষণ ও পরামর্শ তুলে ধরেন।

    অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন আইকিউএসির পরিচালক প্রফেসর ড. মোহাম্মদ জিয়াউল হায়দার। সভাপতিত্ব করেন ইসিই ডিসিপ্লিন প্রধান প্রফেসর ড. মো. আব্দুল আলিম। স্বাগত বক্তব্য রাখেন ডিসিপ্লিনের শিক্ষক প্রফেসর ড. মো. ইসমত কাদির।

    এসময় বহিঃস্থ বিশেষজ্ঞ সদস্য খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইসিই বিভাগের শিক্ষক প্রফেসর ড. মো. মোস্তাফিজুর রহমান ও প্রফেসর ড. মো. রফিকুল ইসলাম এবং আইকিউএসির অতিরিক্ত পরিচালকবৃন্দ, ডিসিপ্লিনের শিক্ষক ও অ্যালামনাইরা উপস্থিত ছিলেন।

    http://এইচ/কে

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ